Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Manipur

মায়ানমার থেকে ৯০০ কুকি জঙ্গি মণিপুরে! ড্রোন হামলা, জঙ্গলযুদ্ধে দক্ষ তারা, দাবি রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার

সূত্রের খবর, প্রশিক্ষিত এই সব জঙ্গিদের অনুপ্রবেশ নিয়ে গোয়েন্দাদের রিপোর্ট রাজ্যের সমস্ত জেলার পুলিশ সুপারের কাছে ইতিমধ্যেই পাঠিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫১
Share: Save:

জঙ্গলযুদ্ধ এবং ড্রোন হামলায় প্রশিক্ষিত ৯০০ কুকি জঙ্গি মায়ানমার থেকে ঢুকেছে মণিপুরে। শনিবার প্রকাশ্যে এমনই দাবি করলেন রাজ্য সরকারের নিরাপত্তা উপদেষ্টা কুলদীপ সিংহ। গোয়েন্দা সূত্রে এমনই খবর পাওয়া গিয়েছে বলে তাঁর দাবি। আর এই রিপোর্টকে হালকা ভাবে নেওয়া উচিত হবে না বলেই সতর্কবার্তা দিয়েছেন কুলদীপ।

সূত্রের খবর, প্রশিক্ষিত এই সব জঙ্গিদের অনুপ্রবেশ নিয়ে গোয়েন্দাদের রিপোর্ট রাজ্যের সমস্ত জেলার পুলিশ সুপারের কাছে ইতিমধ্যেই পাঠিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। ওই সূত্রটি আরও জানিয়েছে, বৃহস্পতিবারই রাজ্যের কাছে গোয়েন্দাদের রিপোর্ট এসেছে। সেখানে উল্লেখ করা হয়েছে অত্যাধুনিক অস্ত্রে প্রশিক্ষিত, ড্রোন থেকে বোমা হামলা, ক্ষেপণাস্ত্র, রকেট এবং জঙ্গলযুদ্ধে দক্ষ ৯০০ কুকি জঙ্গি প্রতিবেশী দেশ মায়ানমার থেকে রাজ্যে প্রবেশ করেছে।

ওই সূত্রের আরও দাবি, বিভিন্ন দলে ভাগ হয়ে জঙ্গিরা রাজ্যে প্রবেশ করেছে। এক একটি দলে ৩০ জন জঙ্গি রয়েছে। গোয়েন্দা সূত্রে এমন আশঙ্কাও প্রকাশ করা হয়েছে যে, মেইতেই প্রভাবিত গ্রামগুলিতে একাধিক হামলার ছক কষেছে তারা। শুক্রবার সাংবাদিক বৈঠক করে জঙ্গি অনুপ্রবেশের এই রিপোর্টকে ১০০ শতাংশ সঠিক বলেই দাবি করেছেন নিরাপত্তা উপদেষ্টা। তিনি বলেন, ‘‘যত ক্ষণ না এই রিপোর্ট ভুল প্রামাণিত হচ্ছে, তত ক্ষণ পর্যন্ত আমাদের এই রিপোর্টকে ১০০ শতাংশ সঠিক বলেই ধরতে হবে। কারণ কোনও গোয়েন্দা রিপোর্টকে ১০০ শতাংশ সঠিক বলে ধরেই এগোতে হবে এবং প্রয়োজনীয় প্রস্তুতি নিতে হবে। কোনও ভাবেই বিষয়টি হালকা ভাবে নেওয়া উচিত নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Kuki Militants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE