Advertisement
২৪ অক্টোবর ২০২৪
UP Police

ঘুষ নেওয়ার অভিযোগ, উত্তরপ্রদেশে একসঙ্গে সাসপেন্ড করা হল ২৯ পুলিশকর্মীকে

পুলিশ সুপার জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই অভিযোগ আসছিল মির্জ়াপুরের কয়েক জন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৪:১৮
Share: Save:

ঘুষ নেওয়ার অভিযোগে এ বার উত্তরপ্রদেশের মির্জ়াপুরে পুলিশকর্মীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল জেলা পুলিশ প্রশাসন। ২৯ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার অভিনন্দন।

পুলিশ সুপার জানিয়েছেন, বেশ কিছু দিন ধরেই অভিযোগ আসছিল মির্জ়াপুরের কয়েক জন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। নিজেদের প্রভাব এবং ক্ষমতা খাটিয়ে তোলা আদায়, ঘুষ নেওয়ার অভিযোগ ওঠায় সম্প্রতি দুই কনস্টেবলকে গ্রেফতার করে পুলিশ।। উত্তরপ্রদেশ-বিহার সীমানায় মোতায়েন থাকা ওই দুই কনস্টেবল ট্রাকচালকদের কাছ থেকে তোলা আদায় করতেন বলে অভিযোগ।

পুলিশ সুপার জানিয়েছেন, ওই দুই কনস্টেবল গ্রেফতার হতেই জেলার আর কোথায় কোথায় এই ধরনের কাজ চলছে, তা নিয়ে তদন্ত শুরু হয়। ধৃতদের জেরা করে এবং জেলার বিভিন্ন প্রান্তে নজরদারি চালিয়ে ২৯ জন ‘দুর্নীতিগ্রস্ত’ পুলিশ আধিকারিক এবং কর্মীর একটি তালিকা তৈরি করা হয়। তার পরই তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হল। পুলিশ সুপার জানিয়েছেন, এই ২৯ জনের বিরুদ্ধে লাগাতার তোলা আদায়, ঘুষ এবং ক্ষমতা দেখিয়ে টাকা আদায় করার অভিযোগ পাওয়া যাচ্ছিল। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়। তার পরই ২৯ জন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে।

অন্য বিষয়গুলি:

UP Police Bribery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE