Advertisement
১৯ মে ২০২৪
Leopard attack

ক্ষতবিক্ষত দেহ উদ্ধার কিশোরের, চিতাবাঘের হানা না কি অন্য কিছু? আতঙ্ক কর্নাটকের গ্রামে

- রবিবার এক কিশোরের খণ্ডবিখণ্ড দেহ উদ্ধার করা হয়েছে। চিতাবাঘের আক্রমণে ওই কিশোরের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন গ্রামবাসীরা।

চিতাবাঘকে ধরতে তল্লাশি অভিযান শুরু করেছে বন দফতর।

চিতাবাঘকে ধরতে তল্লাশি অভিযান শুরু করেছে বন দফতর। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৯:৫৫
Share: Save:

চিতাবাঘের আতঙ্ক কর্নাটকে। ১১ বছরের এক কিশোরের ক্ষতবিক্ষত দেহ উদ্ধার করা হয়েছে। চিতাবাঘের আক্রমণে ওই কিশোরের মৃত্যু বলে সন্দেহ করা হচ্ছে। মহীশূর জেলার টি নার্সিপুরা তালুক এলাকায় একটি গ্রামে শনিবার থেকে নিখোঁজ ছিল ওই কিশোর। রবিবার তার দেহ উদ্ধার করা হয়েছে।

গত ৪৮ ঘণ্টায় এ নিয়ে দ্বিতীয় ঘটনা প্রকাশ্যে এল। গত বছরের নভেম্বর থেকে এ নিয়ে ৪ বার এমনটা ঘটল। চিতাবাঘের আক্রমণেই মৃত্যু বলে আশঙ্কা গ্রামবাসীদের। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন, গুরুত্ব সহকারে দেখা হচ্ছে এই ঘটনা। চিতাবাঘকে ধরতে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। নিহত কিশোরের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

চিতাবাঘের খোঁজে এলাকায় তল্লাশি চালাতে বন দফতরকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। এলাকাবাসীকে সতর্ক করা হয়েছে। চিতাবাঘের আক্রমণে যাতে আর কারও প্রাণ না যায়, সে ব্যাপারে ব্যবস্থা নিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন বোম্মাই।

গ্রাম থেকে কিশোরকে টেনে গিয়েছে চিতাবাঘ— এই দাবি করেছেন গ্রামবাসীরা। এই ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে এলাকায় রাস্তা অবরোধ করেন তাঁরা। কিশোরের খোঁজে শনিবার থেকেই তল্লাশি অভিযান শুরু করা হয়েছিল। কিন্তু সন্ধ্যা নামার পর বন্ধ হয়ে যায় তল্লাশি অভিযান। রবিবার সকালে আবার তল্লাশি চালানোর সময় কিশোরের দেহ উদ্ধার করা হয়। বন দফতর জানিয়েছে, চিতাবাঘটিকে ধরতে ইতিমধ্যেই তারা তল্লাশি অভিযান শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leopard attack Leopard national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE