Advertisement
০১ জুন ২০২৪
Bomb Threat

এ বার কানপুর, বোমা বিস্ফোরণের হুমকি মেল পেল ১০ স্কুল, তদন্তে পুলিশ

বিগত কিছু দিনে দেশের বিভিন্ন স্কুলে বোমাতঙ্ক ছড়িয়েছে। কখনও ইমেল বা কখনও আবার উড়ো ফোনে হুমকি দেওয়া হয়েছে। বুধবার কানপুরের একাধিক স্কুল কর্তৃপক্ষের কাছে হুমকি ইমেল গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

10 schools of Kanpur get bomb blast threat through emails

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৪:৩৭
Share: Save:

দিল্লি, আমদাবাদ, জয়পুর, বেঙ্গালুরুর পর এ বার কানপুর। বুধবার উত্তরপ্রদেশের কানপুরের ১০টি স্কুল হুমকি ইমেল পেয়েছে বলে খবর। সব ক’টি ইমেলের বয়ান প্রায় একই। স্কুলে বোমা বিস্ফোরণ ঘটানো হবে, এমন ইমেলই পেয়েছে কানপুরের স্কুলগুলি। হুমকি ইমেলকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে স্কুলে। পড়ুয়াদের ছুটি দিয়ে দেওয়া হয়েছে বলে খবর।

বিগত কিছু দিনে দেশের বিভিন্ন স্কুলে বোমাতঙ্ক ছড়িয়েছে। কখনও ইমেল বা কখনও আবার উড়ো ফোনে হুমকি দেওয়া হয়েছে। বুধবার কানপুরের একাধিক স্কুল কর্তৃপক্ষের কাছে হুমকি ইমেল গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ এবং বম্ব স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছেছে। তবে এখনও পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলেই খবর।

কানপুরের যুগ্ম পুলিশ কমিশনার (আইনশৃঙ্খলা) হরিশ চন্দর জানান, সাইবার সেল ঘটনার তদন্ত শুরু করেছে। তাঁর কথায়, ‘‘বিভিন্ন স্কুলে বোমা হুমকি দেওয়া হয়েছে, এমন তথ্য পেয়েছে কানপুর পুলিশ। আমরা স্কুলের সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করার নির্দেশ দিয়েছি।’’ সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্কুল, হাসপাতাল এবং তিহাড় জেলে বোমা মারার হুমকি ইমেলকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। সেই সব ইমেলের সঙ্গে কানপুরের ঘটনার কোনও মিল রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক অনুসন্ধান চালিয়ে পুলিশের অনুমান, হুমকি মেলের সঙ্গে রাশিয়ার যোগ থাকতে পারে। তবে নিশ্চিত ভাবে এখনই পুলিশ কিছু জানাচ্ছে না।

গত ১ মে দিল্লি এবং এনসিআরের প্রায় ১০০টি স্কুলে হুমকি ইমেল পাঠানো হয়েছিল। তাঁর ঠিক পাঁচ দিন পর গুজরাতের আমদাবাদের সাতটি স্কুলে ঠিক একই রকম হুমকি মেল পাঠানো হয়। এ ছাড়াও গত ১২ মে দিল্লি বিমানবন্দরে একটি অচেনা ঠিকানা থেকে হুমকি ইমেল আসে। সেই মেলে বলা হয়, বিমানবন্দরে বোমা রাখা আছে। ওই দিনই রাজধানীর দু’টি সরকারি হাসপাতালেও হুমকি মেল পাঠানো হয়েছিল। তার ৪৮ ঘণ্টার মধ্যে তিহাড় জেলেও বোমাতঙ্ক ছড়িয়েছিল। সেই রেশ কাটতে না কাটতেই বুধবার কানপুরের স্কুলগুলি হুমকি ইমেল পেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat Kanpur school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE