Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Tilaka

সপ্তাহে কোন দিন কিসের তিলক লাগানো শুভ

প্রতি দিন একই তিলক না লাগিয়ে, যদি সপ্তাহের কোন দিন কিসের তিলক লাগানো শুভ তা জেনে তিলক লাগানো হয়, তা হলে খুব ভাল ফল দেয়।

Significance and the right time to put tilak

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১১:৫০
Share: Save:

মনে করা হয় তিলক লাগানো অত্যন্ত শুভ। প্রত্যেক দিন যদি নিয়ম করে তিলক লাগানো হয় তা হলে আমাদের জীবন সৌভাগ্যে ভরে উঠবে। তবে প্রতি দিন একই তিলক না লাগিয়ে, যদি সপ্তাহের কোন দিন কিসের তিলক লাগানো শুভ তা জেনে তিলক লাগানো হয়, তা হলে খুব ভাল ফল দেয়।

দেখে কোন দিন কিসের তিলক লাগাতে হবে—

রবিবার

রবিবার সূর্যদেবের আরাধনা করার দিন। এই দিন লাল চন্দন এবং রোলীর তিলক লাগানো অত্যন্ত শুভ। এর ফলে কর্মস্থানে উন্নতি হবে এবং সম্মান বৃদ্ধি পাবে।

সোমবার

এই দিন মহাদেবের আরাধনা করার দিন। এই দিন সাদা চন্দন এবং ভস্মের তিলক লাগাতে হবে। এর ফলে মনে শান্তির উদয় হবে এবং জীবনে সুখ শান্তি বিরাজ করবে।

মঙ্গলবার

মঙ্গলবার লাল চন্দন এবং চামেলির তেলের সঙ্গে সিঁদুর মিশিয়ে তিলক লাগানো অত্যন্ত শুভ। এর ফলে জীবন থেকে সমস্যা দূরীভূত হবে এবং মঙ্গলের দোষ থেকেও মুক্তি পাওয়া যাবে।

বুধবার

বুধবার গণেশের আরাধনা করা হয়। এই দিন শুকনো সিঁদুরের তিলক লাগাতে হবে। এর ফলে বুদ্ধির বিকাশ ঘটে এবং ব্যবসায় শ্রীবৃদ্ধি হয়।

বৃহস্পতিবার

বৃহস্পতিবার মা লক্ষ্মীর বার। এই দিন সাদা চন্দনের সঙ্গে কেশর মিশিয়ে তাঁর তিলক লাগান। এর ফলে আর্থিক উন্নতির সঙ্গে সঙ্গে পারিবারিক সুখ শান্তি বজায় থাকবে।

শুক্রবার

শুক্রবার সাদা বা লাল চন্দনের তিলক লাগানো যেতে পারে। এর ফলে সুখ সমৃদ্ধি বৃদ্ধি পাবে খুব দ্রুত।

শনিবার

শনিবার হলুদ ঘষে তাঁর তিলক লাগাতে হবে। এর ফলে শনির দোষ থেকে মুক্তি পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Astrology Tips Astrology Rules Tilak
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE