Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Astrological Predictions

কোন বিষয় নিয়ে পড়াশোনা করলে ভাল কাজের সুযোগ পাবেন? জ্যোতিষের থেকে জেনে নিন

জ্যোতিষশাস্ত্রের সাহায্যে খুব সহজেই কার কোন বিষয়ে আকর্ষণ আছে বা কোন বিষয়ে শিক্ষা সাফল্য দিতে পারে তা নির্বাচন করা যায়।

How to choose the right subject for your course of study with the help of astrology

—প্রতীকী ছবি।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ০৭:০৯
Share: Save:

ছাত্রজীবনে যখন উচ্চ শিক্ষার বিষয় নির্বাচন করার সময় আসে, সেই মুহূর্ত সকলের জীবনেই খুব গুরুত্বপূর্ণ। কারণ, সঠিক শিক্ষার বিষয় অর্থাৎ যার যে বিষয়ে আগ্রহ তা যদি যথাযথ নির্বাচন করা যায় তবে নিশ্চিত সফলতা এবং উন্নতি লাভ করা যায়। অনেক সময় দেখা যায় অভিভাবক বা শিক্ষকেরা নির্দিষ্ট ছাত্রের কোন বিষয়ে আকর্ষণ তা নির্বাচনে ভুল করেন। ফলে প্রতিভার বিকাশ হয় না বা কর্মদক্ষতার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি হয়। শিক্ষা কর্মে সাফল্য দান করতে সাহায্য করে। ফলে কর্মক্ষেত্রে উন্নতি লাভে সুবিধা হয়।

জ্যোতিষশাস্ত্রের সাহায্যে খুব সহজেই কার কোন বিষয়ে আকর্ষণ আছে বা কোন বিষয়ে শিক্ষা সফলতা দিতে পারে তা নির্বাচন করা যায়। জন্মছকের দ্বিতীয় স্থান, দ্বিতীয় পতি, এবং দ্বিতীয়ে অবস্থিত গ্রহ এই বিষয়ে পরিষ্কার ধারণা দিতে পারে। এ ছাড়াও বুধের সঙ্গে কোন গ্রহের সম্পর্ক রয়েছে তা দেখেও নিশ্চিত করা যায়।

দ্বিতীয় স্থানের সঙ্গে রবির শুভ সম্পর্ক রাজনীতি, রাজনীতি বিদ্যা এবং ঔষধ সংক্রান্ত বিদ্যায় আকর্ষণ এবং সফলতা নির্দেশ করে।

দ্বিতীয় ক্ষেত্রের সঙ্গে বুধের শুভ সম্পর্ক থাকলে গণিত, হিসাবশাস্ত্র, ভাষাশিক্ষা, ইলেক্ট্রনিক্স, আইন সংক্রান্ত শিক্ষার প্রতি আকর্ষণ এবং সফলতা নির্দেশ করে।

দ্বিতীয় ক্ষেত্রে শুক্রের অবস্থান, বা দ্বিতীয় পতির সঙ্গে শুক্রের শুভ সম্পর্ক থাকলে সঙ্গীত, নৃত্য বা যে কোনও কলা শিক্ষার প্রতি আকর্ষণ এবং ব্যাঙ্ক, অর্থ বা অর্থনীতির সঙ্গে সংযুক্ত কর্মে আকর্ষণ এবং সফলতা পাওয়া যায়।

দ্বিতীয় ক্ষেত্রের সঙ্গে মঙ্গলের সম্পর্ক যন্ত্রবিদ্যা, শল্যচিকিৎসা, রসায়নশাস্ত্র, ঔষধশাস্ত্র ইত্যাদি বিষয়ে আকর্ষণ এবং সফলতা নির্দেশ করে।

দ্বিতীয় স্থানের সঙ্গে শনির সম্পর্ক প্রযুক্তিবিদ্যা, খনিজবিদ্যা সংক্রান্ত বিষয়ে আকর্ষণ এবং সাফল্য নির্দেশ করে।

দ্বিতীয় স্থানের সঙ্গে বৃহস্পতির শুভ সম্পর্ক সংস্কৃত, সাহিত্য, বিজ্ঞান, দর্শন, আইন, আধ্যাত্মিক বিষয়ে আকর্ষণ এবং সফলতা নির্দেশ করে।

দ্বিতীয় স্থানের সঙ্গে রাহু-কেতুর শুভ সম্পর্ক আঁকা, ফোটোগ্রাফি, ইন্টারনেট, দূর সংযোগ বিষয়ে আকর্ষণ এবং সফলতা নির্দেশ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE