Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Astrological Tips

দ্রুত ভাগ্যের হাল ফেরাতে চান? ডায়েটে কয়েকটি বদল এনে দেখুন তো

জ্যোতিষ শাস্ত্রমতে বিশেষ কিছু তিথিতে কয়েকটি খাবার খেলে ভাগ্যে পরিবর্তন আনা সম্ভব।

Foods to keep in your diet chart for better luck

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১১:১২
Share: Save:

খাবারের সঙ্গে মানুষের সম্পর্ক যে নিবিড়, সেই কথা সকলেরই জানা। খাবার খেলে শারীরিক ক্ষমতা যেমন আসে, তেমনই বিশেষ কিছু খাবার খেলে ভাগ্যের বদলও হতে পারে। কথাটি আশ্চর্যের শোনালেও সত্যি। জ্যোতিষ শাস্ত্রমতে বিশেষ কিছু তিথিতে কয়েকটি খাবার খেলে ভাগ্যে পরিবর্তন আনা সম্ভব।

দেখে নিন সেই খাবারের তালিকা—

১) পূর্ণিমা বা অমাবস্যা তিথিতে নিরামিষ খাবার খাওয়া এবং এই দিনে অন্ন জাতীয় খাবার না খাওয়া খুবই শুভ বলে মানা হয়।

২) আমাদের সুখ-সমৃদ্ধির ক্ষেত্রে প্রোটিনে ভরপুর ডালের প্রচুর অবদান রয়েছে। ডালকে সুখ-সমৃদ্ধির সঙ্গে তুলনা করার কারণ হল, ডাল জলে ভেজালে ফুলে দ্বিগুণ হয়ে যায়। তাই মনে করা হয় যে কোনও শুভ তিথিতে ডাল খেলে সুখ-সমৃদ্ধি দ্বিগুণ হয়।

৩) যে কোনও হলুদ ফল শুভ তিথিতে খেলে সৌভাগ্যের উদয় হয় বলে মনে করা হয়। পুজোর সময় হলুদ ফল দিয়ে পুজো করলে মনের যে কোনও বাসনা পূরণ হয়।

৪) যে কোনও শুভ কাজে দই রাখলে ভাল হয়। ঈশ্বরকে নিবেদন করা থেকে শুরু করে দইয়ের ফোঁটা কপালে ছোঁয়ানো বা যে কোনও শুভ তিথিতে দই খাওয়া, সবেতেই দইয়ের অবদান রয়েছে।

৫) কথিত আছে, যে ফলে যত পরিমাণ বীজ রয়েছে সেই ফল ততটাই শুভ। তাই যে কোনও পুজোয় বহু বীজযুক্ত ফল দেওয়া খুবই ভাল। এ ছাড়া, বছরের শুরুতেও বহু বীজযুক্ত ফল খাওয়ার উপদেশ দেওয়া হয়।

৬) বাঙালিদের শুভ তিথিতে নানা প্রকার সবুজ শাকসব্জি খাওয়ার রেওয়াজও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diet Food Astrology luck
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE