Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Zareen Khan

ক্যাটরিনার সঙ্গে মুখের মিলেই যত বিপত্তি! বাড়ি থেকে বেরোতে ভয় পেতেন জ়ারিন খান

বলিউডে আসার পরেই তাঁকে নাকি ‘উদ্ধত’ তকমা দেওয়া হয়েছিল। ২০১০ সালে ‘বীর’ ছবিতে অভিনয়ের সফর শুরু জ়ারিনের।

Zareen Khan said after Veer she went through a bad phase due to her similarity with Katrina Kaif

ক্যাটরিনা কইফ ও জ়ারিন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৯:০৮
Share: Save:

সলমন খানের হাত ধরে অভিনয়ে এসেছিলেন। প্রথম ঝলকেই দর্শক তাঁকে দেখে বলেছিলেন, “এ তো অবিকল ক্যাটরিনা কইফ!” কিন্তু এই সাদৃশ্যের জন্য নাকি বলিউডে এসে ভোগান্তির শিকার হয়েছেন অভিনেত্রী জ়ারিন খান! বলিউডে আসার পরেই তাঁকে নাকি ‘উদ্ধত’ তকমা দেওয়া হয়েছিল। ২০১০ সালে ‘বীর’ ছবিতে অভিনয়ের সফর শুরু জ়ারিনের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বলিউডে নিজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। জ়ারিন বলেন, “‘বীর’ ছবিতে অভিনয় করার পরের সময়টি মোটেও ভাল ছিল না আমার জন্য। আমি বহু সমালোচনার মুখে পড়েছিলাম। বড় মাপের ছবি ছিল। সত্যি এখনও পর্যন্ত জীবন বদলে দেওয়ার মতো মুহূর্ত ছিল সেটা। প্রথম দিকে খুব আনন্দ পেয়েছিলাম, ক্যাটরিনার সঙ্গে তুলনা করায়। তিনি খুবই সুন্দরী। কিন্তু এই বিষয়টাই যেন উল্টে গেল।”

অভিনেত্রী আরও বলেন, “আমার ওজন খুব বেশি ছিল। তাই ক্যাটরিনার সঙ্গে আমার তুলনা আমার কাছে এক বিরাট ব্যাপার ছিল। কিন্তু এই সাদৃশ্যের জন্যই আমার ভোগান্তি শুরু হয়। আমি ইন্ডাস্ট্রিতে হারিয়ে গেলাম। অধিকাংশ মানুষকেই চিনতাম না আমি। পরিচালক ও প্রযোজকদের নাম জানতাম শুধু। তাঁরা ভাবতে শুরু করলেন, আমি বোধহয় খুব উন্নাসিক। সলমন খানের ছবিতে আত্মপ্রকাশ করেছি বলে আমার নাকি অহঙ্কার আছে।”

সেই সময়ের চড়াই-উতরাই নিয়ে জ়ারিন বলেন, “একটা সময় ছিল বাড়ি থেকে বেরোতে ভয় পেতাম। পোশাক নিয়ে মন্তব্য করতেন সকলে। ক্যাটরিনার সঙ্গে সাদৃশ্য নেতিবাচক আকার নিতে শুরু করে। আমার ওজন নিয়ে কটাক্ষ করা হত। কত রকমের নামে আমায় ডাকা হত।”

‘বীর’ ছাড়া জ়ারিন ‘হাউসফুল ২’, ‘অকসর ২’, ‘১৯২১’-সহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zareen Khan Katrina Kaif Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE