Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rahool Mukherjee

রাহুলকাণ্ডে একজোট পরিচালকেরা, বৈঠক বৃহস্পতিতে, নিষেধাজ্ঞা না উঠলে পদত্যাগেও রাজি অনেকে

ফেডারেশনের নিষেধাজ্ঞা জারির পর পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের সমর্থনে মুখ খুলেছেন অনেকেই। বৃহস্পতিবার বৈঠকে বসছেন টলিপাড়ার পরিচালকেরা।

Tollywood director’s guild will hold a meeting regarding Rahool Mukherjee controversy

পরিচালক রাহুল মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৮:১৪
Share: Save:

শনিবার থেকে পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের উপর ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ানস অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়ার নিষেধাজ্ঞা নিয়ে বিভিন্ন সময়ে উত্তপ্ত হয়েছে টলিপাড়া। সূত্রের খবর, রাহুলের সমর্থনে জোট বাঁধছেন টলিপাড়ার পরিচালকেরা। ডিরেক্টর্স গিল্ডের তরফে একটি বৈঠক ডাকা হয়েছে। সেখানে পরিচালকেরা রাহুলকে সমর্থন করবেন বলেই জানা যাচ্ছে।

রাহুলের উপর তিন মাসের নিষেধাজ্ঞা জারি করেছে ফেডারেশন। রাহুলের বিরুদ্ধে অভিযোগ, তিনি ফেডারেশনকে না জানিয়ে বাংলাদেশে শুটিং করেছেন। তাঁর আগামী ছবি মুক্তি পাওয়ার কথা পুজোয়। এমতাবস্থায় ‘নিষেধাজ্ঞা’কে তোয়াক্কা না করে, টলিপাড়ার পরিচালকেরা রাহুলের সমর্থনে একজোট হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

সূত্রের খবর, আগামী বৃহস্পতিবার বিকালে ডিএইআই (ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়া) একটি বৈঠকে বসছে। সেখানে টলিপাড়ার একাধিক পরিচালক উপস্থিত থাকবেন। শোনা যাচ্ছে, রাহুল বনাম ফেডারেশনের বিষয়টা অনেক পরিচালকের কাছে স্পষ্ট নয়। অনেকেই এই প্রসঙ্গে জানতে চাইছেন। ইতিমধ্যেই সমাজমাধ্যমে একাধিক পরিচালক রাহুলকে এই প্রসঙ্গে সমর্থন জানিয়ে পোস্টও করেছেন।

এ ধরনের ঘটনা আগে টলিপাড়ায় ঘটেনি। তাই রাহুলকে ‘নিষিদ্ধ’ ঘোষণা করা কতটা যুক্তিযুক্ত, সে প্রশ্ন উঠছে। অতীতে ফেডারেশনের পদক্ষেপ নিয়ে বিভিন্ন সময়ে ইন্ডাস্ট্রিতে বিতর্ক দানা বেঁধেছে। টলিপাড়ার পরিচালকদের একাংশ মনে করছেন, এক জন পরিচালকের সমস্যায় বাকিরা না দাঁড়ালে ভবিষ্যতে আরও খারাপ দিন আসতে পারে। তাই সময় থাকতেই তাঁরা প্রতিবাদে শামিল হতে চাইছেন।

বৈঠকে মূলত কী কী বিষয়ে আলোচনা হবে? শোনা যাচ্ছে, সংগঠনের তরফে রাহুলকেও ওই বৈঠকে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে। রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা তোলার পক্ষেই আলোচনা হবে। নিষেধাজ্ঞা না তোলা হলে, প্রয়োজনে পরিচালকদের একাংশ পদত্যাগ করতেও রাজি বলে খবর। সে ক্ষেত্রে ডিরেক্টর্স গিল্ডও ভেঙে দেওয়া হতে পারে। এখন ঘটনাক্রম কোন দিকে বাঁক নেয়, তা জানার অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE