Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Swara Bhaskar

সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ, ভিন্ন ধর্মের ছেলেকে বিয়ে করতে কেন ভয় পেয়েছিলেন স্বরা?

ফাহাদকে বিয়ে করার সিদ্ধান্ত নিতে গিয়ে খানিক ভয় পেয়েছিলেন স্বরা। নেপথ্যে কারণ কী ছিল?

(বাঁ দিকে) স্বরা ভাস্কর (ডান দিকে) ফাহাদ আহমেদ।

(বাঁ দিকে) স্বরা ভাস্কর (ডান দিকে) ফাহাদ আহমেদ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫
Share: Save:

গত বছর ফেব্রুয়ারি মাসে সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদকে বিয়ে করেন তিনি। নিকাহ কিংবা সাতপাক নয়, বরং সইসাবুদ করেই বিয়ে সেরেছেন। ভিন্ন ধর্মে বিয়ে করার জন্য সেই সময় কটাক্ষের মুখে পড়তে হয়েছে অভিনেত্রীকে। যদিও নেতিবাচক মন্তব্যে খুব বেশি পাত্তা দিতে নারাজ অভিনেত্রী। ধর্মের বেড়াজাল মানতেও নারাজ তিনি। স্বরা ও ফাহাদ তাঁদের বিয়েতে ধর্মীয় আচার নয় বরং উদ্যাপনকে প্রাধান্য দিয়েছেন। তবে ফাহাদকে বিয়ে করার সিদ্ধান্ত নিতে গিয়ে খানিক ভয় পেয়েছিলেন স্বরা। সবার আগে যে চিন্তা মাথায় এসেছিল তা হল তিনি বলিউডে ডাক পাবেন তো! এটা ছাড়াও বেশ কিছু চিন্তা ঘুরছিল স্বরার মাথায়।

রাজনীতি নিয়ে প্রায়ই চাঁচাছোলা মন্তব্য করেন অভিনেত্রী স্বরা ভাস্কর। কোনও রাখঢাক না করেই সমাজমাধ্যমে বিভিন্ন বিষয়ে মন্তব্য করেন তিনি। আর সেই খেসারত নিজেই দিচ্ছেন অভিনেত্রী। তাঁকে নাকি ‘বিতর্কিত অভিনেত্রী’ হিসাবে দাগিয়ে দেওয়া হয়েছে। স্পষ্ট মতামত রাখার জন্য নাকি কাজ পাচ্ছেন না স্বরা। উল্টে তাঁর বিষয়ে নানা রকম কুমন্তব্য করছেন পরিচালক-প্রযোজকেরা, জানিয়েছেন অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে স্বরা বলেন, ‘‘আমি খোলা মনের মানুষ রাখঢাখ করে কথা বলি না। যখন বিয়ের সিদ্ধান্ত নিলাম তখন মাথায় এসেছিল এ বার হয়তো বলিউডের দীপাবলির অনুষ্ঠানে আর ডাক পাব না।’’ তবে শুধু নিজের কর্মক্ষেত্র নয় মা-বাবাকে নিয়েও বেশ চিন্তায় ছিলেন অভিনেত্রী। স্বরার কথায়, ‘‘আমি জীবনে নিজের জন্য যে সিদ্ধান্ত নিয়েছি ভুলই নিয়েছি। পরবর্তীকালে সেই মানুষগুলো হতাশ করেছে। আমি ভেবেছিলাম হয়তো এটা একটু বাড়াবাড়ি চিন্তা। ভেবেছিলাম মা-বাবা বন্ধুরা কী ভাববে আমি বিয়ে করতে চাই শুনে।’’ যদিও লোকের কথার তোয়াক্কার করার পাত্রী নন তিনি তবু এ ক্ষেত্রে খানিক চিন্তায় পড়েন বৈকি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE