Advertisement
১৫ অক্টোবর ২০২৪
New Bengali Web Series

টোটার ডাবল ডোজ়! থাকছেন স্বস্তিকা, অনির্বাণ, মিমি, দীপাবলিতে ‘হইচই’-এ মাতবেন কারা?

আলোর উৎসব দ্বিগুণ হবে রুপোলি পর্দার তারকাদের সঙ্গে। এ বারের দীপাবলি থেকে বড় দিন হোক রঙিন নানা স্বাদের বিনোদনে।

(বাঁ দিক থেকে) স্বস্তিকা মুখোপাধ্যায়, টোটা রায়চৌধুরী এবং মিমি চক্রবর্তী।

(বাঁ দিক থেকে) স্বস্তিকা মুখোপাধ্যায়, টোটা রায়চৌধুরী এবং মিমি চক্রবর্তী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ০৬:০১
Share: Save:

অক্টোবর মাস পড়লেই বাঙালি ফুরফুরে। শারদীয়ায় শুরু, বড় দিনে শেষ। বারো মাসের তেরো পার্বণের জমকালো পর্ব এই তিন মাস জুড়ে। সংস্কৃতিপ্রিয় বাঙালি তাই উদ্‌যাপনের অঙ্গ হিসেবে বেছে নেয় রুপোলি পর্দাকে। কখনও বড় পর্দায় তো কখনও মুঠোফোন জুড়ে নানা স্বাদের গল্প, তারকাদের আনাগোনা। তারকাযাপনের এই বাসনাকে উস্কে দিয়ে এ বছরের শীতও জমজমাট হইচই ওয়েব প্ল্যাটফর্মের নানা স্বাদের ওয়েব সিরিজ়ে। সম্ভারে ১০টি মৌলিক গল্প। তাতে ভয় আছে, রহস্য আছে, আছে প্রেমের দ্বন্দ্ব। এত কিছু নিয়ে উদ্‌যাপনে শামিল হবেন কোন কোন তারকা?

আনন্দবাজার অনলাইনের কাছে তারও হদিস আছে। পাশাপাশি ওয়েব সিরিজ়গুলি সম্পর্কে সবিস্তার তথ্য। কোনটা দেখা উচিত, কোনটা নয়— সেটা একান্তই দর্শকের সিদ্ধান্ত।

(বাঁ দিকে) শোলাঙ্কি রায় এবং অনির্বাণ ভট্টাচার্য।

(বাঁ দিকে) শোলাঙ্কি রায় এবং অনির্বাণ ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

১) তালমার রোমিও জুলিয়েট: শেক্সপিয়রের ‘রোমিও এবং জুলিয়েট’-এর আধুনিক রূপ। তালমার নামক কাল্পনিক শহরে যার প্রকাশ পায়। প্রেম, প্রতারণা এবং বিরহ মিলিয়ে টান টান চিত্রনাট্য। সৃজনশীল পরিচালক অনির্বাণ ভট্টাচার্য। রোমিও। জুলিয়েটের ভূমিকায় কে? জানতে সিরিজ় দেখতে হবে।

২) ভূস্বর্গ ভয়ঙ্কর: ফেলুদা, তোপশে আর জটায়ু কাশ্মীরে। বাকিটা বলে দিলে দেখবেন কী! সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় আবারও টোটা রায়চৌধুরী ফিরছেন। সঙ্গে চোখজুড়ানো কাশ্মীরী সৌন্দর্য। বাকিটা অপেক্ষা।

৩) পুরোপুরি একেন: অনির্বাণ চক্রবর্তী ওরফে একেনবাবু পুরীতে। তাঁর উপস্থিতি মানেই খুন, রহস্যভেদ আর গায়ে কাঁটা দেওয়া অ্যাকশন। জয়দীপ মুখোপাধ্যায়ের পরিচালনায় এ বারের রহস্য সিরিজ় নাকি আরও ঝকঝকে।

৪) ডাইনি: মিমি চক্রবর্তী কি ডাইনি? না কি সমাজের এই কুপ্রথার বিরুদ্ধে পথে নামবেন? নির্ঝর মিত্রের পরিচালনায় এই প্রথম ডাইনি অপবাদ কুড়ানো একটি মেয়ের জীবন জায়গা করে নেবে ওয়েব সিরিজ়ে।

৫) বিষহরি: রাজনন্দিনী পাল, শোলাঙ্কি রায় আর রহস্য— এই ত্রিকোণমিতি নতুন সিরিজ়ে।সৃজিত রায়, সৌভিক চক্রবর্তীর জুটি ভিন্ন স্বাদের পারিবারিক গল্প উপহার দিতে চলেছে দর্শকদের।

৬) রঙ্গিলা কিতাব: অনম বিশ্বাসের পরিচালনায় এই প্রথম সিরিজ়ে দুই বাংলার জনপ্রিয় নায়িকা পরীমণি। বিপরীতে মোস্তাফিজুর নূর ইমরান। সংশোধনাগারে সংশোধিত এক অপরাধীর জীবনের ঘাত- প্রতিঘাত আর তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রীর সঙ্গে ঘটে যাওয়া নানা ঘটনা এই সিরিজ়ের পটভূমিকায়।

৭) নিখোঁজ ২: প্রথম সিজ়নের সাফল্যের পরে, নিখোঁজ ২ আরও তীব্র, ভয়ঙ্কর! আবারও টোটা রায়চৌধুরী বনাম স্বস্তিকা মুখোপাধ্যায়। এবং রহস্যের ঘনঘটা। মেয়েকে কি মা শেষ পর্যন্ত খুঁজে পাবেন? কী আছে এ বারের সিরিজ়ে? উত্তর লুকিয়ে নিখোঁজ ২-তে।

(বাঁ দিকে) টোটা রায়চৌধুরী এবং চিরঞ্জিৎ চক্রবর্তী।

(বাঁ দিকে) টোটা রায়চৌধুরী এবং চিরঞ্জিৎ চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

৮) নিকষ ছায়া: এই অতিপ্রাকৃত থ্রিলারের হাত ধরে আরও এক বার ওটিটিতে ফিরছেন চিরঞ্জিৎ চক্রবর্তী। ফেরাচ্ছেন নীরেন ভাদুড়িকে। পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত সিরিজ়ের পটভূমিকায় কলকাতা। অন্যান্য চরিত্রে থাকছেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, অর্ণ মুখোপাধ্যায় প্রমুখ।

৯) কালরাত্রি: এই সিরিজ় এর মাধ্যমে ওটিটির দুনিয়ায় পা রাখতে চলেছেন সৌমিতৃষা কুন্ডু। বিয়ের রাতে এক মেয়ের জীবন কী ভাবে দুঃস্বপ্নে পরিণত হয়, সেই গল্প বলবে সিরিজ়টি।

(বাঁ দিকে) অনির্বাণ চক্রবর্তী এবং সৌমিতৃষা কুন্ডু।

(বাঁ দিকে) অনির্বাণ চক্রবর্তী এবং সৌমিতৃষা কুন্ডু। ছবি: সংগৃহীত।

১০) বোহেমিয়ান ঘোড়া: অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত এই সিরিজ়ে, মোশারফ করিম একজন ট্রাক ড্রাইভারের ভূমিকায়। বাংলাদেশের সাতটি জেলায় তাঁর সাত স্ত্রী, দক্ষতার সঙ্গে সাতটি পরিবারের দেখভাল করেন। আচমকাই তাঁর জীবনের মোড় ঘুরে যায়। বাকিটা বলবে সিরিজ়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE