Advertisement
১৯ অক্টোবর ২০২৪
Srijit Mukherji

সাপের মাথায় স্নেহচুম্বন! ‘টেক্কা’র সাফল্যের পরে ‘মনসামঙ্গল’ অনুবাদ করতে চান সৃজিত?

কখনও একটি সাপকে গলায় জড়িয়ে নিয়েছেন সৃজিত। কখনও আবার সাপের মাথায় স্নেহচুম্বন করছেন।

Srijit Mukherjee

সৃজিত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ২০:৪০
Share: Save:

পুজোয় নিজের ছবি ‘টেক্কা’ নিয়েই ব্যস্ত ছিলেন সৃজিত মুখোপাধ্যায়। প্রচারের খাতিরে গিয়েছেন বিভিন্ন অনুষ্ঠান ও প্রেক্ষাগৃহে। এখনও প্রেক্ষাগৃহ ভরাচ্ছে তাঁর ছবি। পাশাপাশি চলছে আসন্ন ‘সত্যি বলে সত্যি কিছু নেই’ ছবির সম্পাদনার কাজ। এই ব্যস্ততার ফাঁকেই লন্ডনে পাড়ি দিলেন সৃজিত। লন্ডনে গিয়েই তাঁর দেখা সর্প বাহিনীর সঙ্গে। সেখান থেকে একগুচ্ছ ছবি সমাজমাধ্যমে ভাগ করে নিলেন পরিচালক।

ছবিতে দেখা যাচ্ছে, কখনও একটি সাপকে গলায় জড়িয়ে নিয়েছেন সৃজিত। কখনও আবার সাপের মাথায় স্নেহচুম্বন করছেন। সৃজিতের নিজের বাড়িতেও রয়েছে পাঁচটি বল পাইথন। আদরে সোহাগে সেই সাপশিশুদের বড় করে তুলছেন সৃজিত। বিদেশে গেলেই একটি করে সাপ এনে বাড়িতে রেখেছেন তিনি। এ বার কি তাহলে লন্ডন থেকে আরও একজনকে সদস্যকে নিয়ে আসবেন তিনি? তার কারণ সৃজিতের পোস্টের ক্যাপশনই বলে দেয় তিনি গিয়েছেন লন্ডনের উইলটন পেট শপ-এ। সাপেদের সঙ্গে অন্য সরীসৃপদেরও দেখা মিলেছে সৃজিতের পোস্টে।

সৃজিতের পোস্ট।

সৃজিতের পোস্ট।

সৃজিতের সরীসৃপ-প্রেম দেখে তাঁর পোস্টে এক নেটাগরিক রসিকতা করে লিখেছেন, “এ বার শুধু ‘পারসলটাং’ রপ্ত করা বাকি।” উল্লেখ্য, ‘পারসলটাং’ হল ‘হ্যারি পটার‍’ গল্পের এক অদ্ভুত ভাষা। যাদুকরেরা এই ভাষার মাধ্যমে সাপেদের সঙ্গে কথা বলে।

সৃজিত এই নেটাগরিককে উত্তরে লিখেছেন, “আমি ‘পারসলটাং’ ভাষায় দক্ষ। ভাবছি মনসামঙ্গলটাও ওই ভাষায় অনুবাদ করব। বাচ্চাগুলো পড়ুক।” বাচ্চা বলতে মজা করে পোষ্য সাপেদের কথাই বলেছেন সৃজিত।

তবে জানা গিয়েছে, কাজের জন্যই তিনি লন্ডন গিয়েছেন। বিদেশি প্রযোজনা সংস্থার সঙ্গে নতুন কাজ নিয়ে কথাবার্তা বলবেন। পাশাপাশি লন্ডন ভ্রমণের পরিকল্পনাও রয়েছে তাঁর।

অন্য বিষয়গুলি:

Srijit Mukherji Tekka film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE