Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar protest

আরজি কর-কাণ্ডের জের, পরমব্রতের নতুন ছবির মুক্তি পিছোচ্ছে! জল্পনা টলিপাড়ায়

আরজি-কর কাণ্ডে বাংলা ছবি থেকে মুখ ফিরিয়েছেন দর্শকের একটা বড় অংশ। তাই পিছিয়ে দেওয়া হতে পারে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ‘এই রাত তোমার আমার’ ছবিটির মুক্তিও।

image of Anjan Dutt and Aparna Sen

‘এই রাত তোমার আমার’ ছবির পোস্টারে অঞ্জন দত্ত এবং অপর্ণা সেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৯:১৮
Share: Save:

আরজি কর-কাণ্ডে রাজ্য জুড়ে প্রতিবাদ চলছে। তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ প্রতি দিন পথে নামছেন। নির্যাতিতার হয়ে তাঁদের একটাই দাবি— ‘উই ওয়ান্ট জাস্টিস’। এই আবহে সিনেমা ব্যবসা ধাক্কা খেয়েছে। নির্মাতাদের একাংশ ছবি মুক্তি নিয়ে সংশয়ে রয়েছেন।

সম্প্রতি, সৌরভ পালধী পরিচালিত ‘অঙ্ক কি কঠিন’ ছবিটির মুক্তি পিছিয়ে গিয়েছে, পিছিয়ে গিয়েছে শাশ্বত চট্টোপাধ্যায় অভিনীত ছবি ‘যমালয়ে জীবন্ত ভানু’র মুক্তিও। পরিস্থিতি ক্রমে এতটাই জটিল হয়েছে যে শোনা যাচ্ছে, পরবমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত নতুন ছবি ‘এই রাত তোমার আমার’-এর মুক্তিও নির্মাতারা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও এখনও পর্যন্ত এই সম্পর্কে প্রযোজনা সংস্থা এসভিএফ-এর তরফে কোনও ঘোষণা করা হয়নি।

এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অঞ্জন দত্ত এবং অপর্ণা সেন। সম্প্রতি, এই ছবির প্রথম ঝলক প্রকাশ্যে আসে। আগামী ৩০ অগস্ট ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল। ৬ সেপ্টেম্বর প্রযোজনা সংস্থার নিজস্ব ওটিটি প্ল্যাটফর্মেও ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। চলচ্চিত্র মহলের এক সূত্রের দাবি, আরজি কর আবহে নির্মাতারা ছবিমুক্তি নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চাইছেন না। তাই আপাতত ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চলতি মাসেই স্বাধীনতা দিবসে মুক্তি পায় সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এবং চঞ্চল চৌধুরী অভিনীত ছবি ‘পদাতিক’ এবং রাজ চক্রবর্তী পরিচালিত ছবি ‘বাবলি’। ইন্ডাস্ট্রি সূত্রে দাবি, আরজি কর-কাণ্ডের জেরে মানুষ এখন সিনেমা দেখতে রাজি নন। প্রত্যেকেই এখন ন্যায়বিচারের অপেক্ষায় রয়েছেন। তাই দু’টি ছবির ব্যবসাই ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই অন্য ছবির নির্মাতারাও রাজ্যের বর্তমান পরিস্থিতিতে নতুন ছবি নিয়ে আসতে ভয় পাচ্ছেন। আগামী মাসেও বেশ কয়েকটি বাংলা ছবির মুক্তির কথা ছিল। সবই পিছোতে পারে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE