Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Shah Rukh Khan

‘আরিয়ানকে ওঁর মতো দেখতে’, ছেলে জন্মাতেই কোন অভিনেতার সঙ্গে মিল খুঁজে পেয়েছিলেন শাহরুখ?

তিনি অসংখ্য মানুষের প্রিয় অভিনেতা। তাঁকে এক ঝলক দেখার জন্য দেশ বিদেশের মানুষ অপেক্ষা করে থাকেন।

Shah Rukh Khan said that Aryan Khan looked like Jackie Chan when he was born

শাহরুখ খান ও আরিয়ান খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৪ ১৯:৩২
Share: Save:

শাহরুখ খানের অনুরাগী ছড়িয়ে রয়েছে বিশ্ব জুড়ে। বড় পর্দায় তাঁর ছবি এলে প্রেক্ষাগৃহ ভরতে খুব বেশি সময় লাগে না। তিনি অসংখ্য মানুষের প্রিয় অভিনেতা। তাঁকে এক ঝলক চাক্ষুস করার জন্য দেশ বিদেশের মানুষ অপেক্ষা করে থাকেন। কিন্তু শাহরুখ খানের প্রিয় অভিনেতা কে জানেন? শাহরুখ নাকি সেই অভিনেতার এত বড় ভক্ত যে ছেলে আরিয়ান জন্মানোর পরে তাঁর সঙ্গে মুখের মিল খুঁজে পেয়েছিলেন। সম্প্রতি লোকার্নো চলচ্চিত্র উৎসবে গিয়ে সেখানে সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জানান শাহরুখ।

শাহরুখ জানান, তাঁর চোখে সর্বকালের সেরা অভিনেতা হলেন জ্যাকি চ্যান। অভিনেতা বলেন, “সর্বকালের সেরা অভিনেতা হলেন জ্যাকি চ্যান। কী রসিক মানুষ! অভিনয়ের দিক থেকেও তিনি অসাধারণ। আমাকে ক্রমাগত অনুপ্রেরণা জোগান। আমার প্রথম সন্তান আরিয়ান খান যখন জন্মায়, তখন মনে হয়েছিল ওকে দেখতে হয়েছে জ্যাকি চ্যানের মতো।”

বলিউডের বাদশাহ আরও বলেন, “বাচ্চারা জন্মানোর পরে মুখে নানা অভিব্যক্তি দেখা যায়। আরিয়ানকে দেখে জ্যাকি চ্যানের মতো লাগত। তার পরে আমি ওকে তাইকন্ডো (কোরিয়ার মার্শাল আর্ট) শিখিয়েছিলাম। ভেবেছিলাম, ও হয়তো বড় হয়ে জ্যাকি চ্যানের মতো হবে। সত্যি বলছি, আমি চেয়েছিলাম বড় হয়ে ও জ্যাকি চ্যানের মতো হোক।”

শাহরুখ জানান, এক বার তিনি জ্যাকি চ্যানের সঙ্গে দেখাও করেছিলেন। তাঁর কথায়, “তিন-চার বছর আগে সৌদি আরবে ওঁর সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়েছিল। আমি যেমন ভেবেছিলাম তেমনই মিষ্টি ও বিনয়ী মানুষ জ্যাকি চ্যান। আমরা যৌথ ভাবে একটি চিনা রেস্তরাঁও খোলার কথা ভেবেছিলাম।”

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Aryan Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE