Advertisement
০৩ মে ২০২৪
Remo D'Souza

উচ্চারণের বিভ্রাটে ‘রেমডেসিভির’ হয়ে গেল ‘রেমো ডি’সুজা’, হাসির রোল নেটমাধ্যমে

ভিডিয়োটি দেখার পর নিজের কানকে বিশ্বাস করতে পারছিলেন না রেমো।

‘রেমডেসিভির’ হয়ে গেল ‘রেমো ডি’সুজা’

‘রেমডেসিভির’ হয়ে গেল ‘রেমো ডি’সুজা’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১২:৫৬
Share: Save:

অতিমারির সময়ে নতুন নতুন শব্দ মানুষের মুখে। প্রাত্যহিক শব্দ ব্যবহারেও এসেছে পরিবর্তন। তার মধ্যে ‘রেমডেসিভির’ অন্যতম। করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হচ্ছ এই ওষুধ। কিন্তু নতুন শব্দ আয়ত্তে আনতে বেগ পেতে হচ্ছে জিভকে। ফলে ওষুধের নাম পরিবর্তন হয়ে নানা কিছু তৈরি হচ্ছে। তারই এক নমুনা এখন নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

নৃত্যশিল্পী এবং পরিচালক রেমো ডি’সুজা একটি ভিডিয়ো পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। এক ব্যক্তি ওষুধের দাম নিয়ে কথা বলছিলে‌ন সেখানে। কিন্তু ‘রেমডেসিভির’ উচ্চারণ করতে গিয়ে তিনি ‘রেমো ডি’সুজা’ বলে ফেলেছেন। বলার পরেও ভুল ধরতে পারেননি নিজে।

এক সংবাদমাধ্যমকে রেমো জানিয়েছেন, তিনি ভিডিয়োটি দেখার সময়ে জানতেন না, এমন একটি চমক রয়েছে। তাই প্রথমে নিজের কানকে বিশ্বাস করতে পারেননি। স্ত্রী লিজেলকে শুনিয়েছেন। লিজেল নাকি হাসি থামাতে পারছিলেন না। ছেলে অ্যাডোনিস প্রথমে বুঝতে পারেনি। কিন্তু রেমো তাকে বুঝিয়ে দেওয়ার পর সে হতভম্ব।

নেটমাধ্যমে রেমো লিখেছেন, ‘শেষটা মন দিয়ে দেখবেন’। রেমোর সেই পোস্ট ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। হাসির রোল নেটাগরিকদের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral video Remo D'Souza Remdesivir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE