Advertisement
১১ সেপ্টেম্বর ২০২৪
Stree 2 box office collection

প্রথম দিনেই ‘স্ত্রী ২’-এর নজির, টেক্কা শাহরুখ ও রণবীরের ছবিকে! কেমন ব্যবসা করল ছবিটি?

যাবতীয় অনুমান ভুল প্রমাণিত। প্রথম দিনেই নজির ‘স্ত্রী ২’-এর। ইন্ডাস্ট্রির একাংশের অনুমান, বক্স অফিসে ছবির সফর দীর্ঘ হতে চলেছে।

Rajkummar Rao and Shraddha Kapoor starrer Stree 2 collected 54 core 35 lac on first day

‘স্ত্রী ২’ ছবির একটি দৃশ্যে রাজকুমার রাও এবং শ্রদ্ধা কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:১৭
Share: Save:

প্রথম পর্ব মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। সুপারহিট ছবি। তাই ‘স্ত্রী ২’ নিয়ে শুরু থেকেই প্রত্যাশা ছিল। কিন্তু, রাজকুমার রাও ও শ্রদ্ধা কপূর অভিনীত ছবিটি প্রথম দিনেই বক্স অফিসে নতুন নজির গড়েছে। প্রথম দিনের নিরিখে টপকে গিয়েছে ‘পাঠান’ ও অ্যানিম্যাল’-এর মতো ছবির আয়কে।

বৃহস্পতিবার স্বাধীনতা দিবসে মুক্তি পেয়েছে অমর কৌশিক পরিচালিত ছবিটি। সিনেমা বাণিজ্য বিশেষজ্ঞদের একাংশের অনুমান ছিল, ছবিটি প্রথম দিন ৩০ থেকে ৩৫ কোটি টাকার মধ্যে ব্যবসা করতে পারে। কিন্তু, যাবতীয় অনুমানকে ভুল প্রমাণিত করেছে ছবিটি। প্রথম দিনেই ছবিটি ৫৫ কোটি ৪০ লক্ষ টাকার ব্যবসা করেছে। বুধবার ছবিটি বিশেষ প্রদর্শন থেকে ৯ কোটি ৪০ লক্ষ টাকার ব্যবসা করেছে। ফলে দু’দিনে ছবির মোট ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ৬৪ কোটি ৮০ লক্ষ টাকা।

পরিসংখ্যান বলছে, ‘স্ত্রী ২’ প্রথম দিনের ব্যবসার নিরিখে ‘পাঠান’, ‘অ্যানিম্যাল’, ‘কেজিএফ ২’ ও ‘ওয়ার’-এর মতো বড় বাজেটের ছবিকে টপকে গিয়েছে। প্রথম দিন শাহরুখ অভিনীত ‘পাঠান’ ৫৫ কোটি টাকার ব্যবসা করে। যশের ‘কেজিএফ ২’-এর হিন্দি সংস্করণ প্রায় ৫৪ কোটি টাকার ব্যবসা করে। অন্য দিকে, ‘ওয়ার’-এর ব্যবসার পরিমাণ ছিল ৫১ কোটি ৬০ লক্ষ টাকা। বৃহস্পতিবার একই সঙ্গে ‘বেদা’ এবং ‘খেল খেল মে’ মুক্তি পেয়েছে। কিন্তু ব্যবসার নিরিখে তারা ‘স্ত্রী ২’-এর থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে।

চলতি বছরে বলিউ়ডে সুপারহিট ছবির সংখ্যা কম। সেখানে ‘স্ত্রী ২’-এর প্রথম দিনের ব্যবসা আশা জাগাচ্ছে পরিবেশক ও হল মালিকদের মনে। ইন্ডাস্ট্রির একাংশের মতে, আরও এক বার প্রমাণ হয়ে গেল, কনটেন্ট ভাল হলে সেই ছবি দর্শকের আশীর্বাদ পাবেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE