Advertisement
০১ অক্টোবর ২০২৪
Puja Release 2024

‘চুরি নয়, বাস্তবে মনের ঘরে ডাকাতি করতে ভালবাসি!’ বললেন ‘বহুরূপী’র ‘বিক্রম’

ছবির ঝলক অনুযায়ী, অপরাধী এবং পুলিশ পর্দা জুড়ে দাপিয়ে বেড়িয়েছেন। বিশেষ করে ‘বিক্রম’-এর মুখের একটি সংলাপ ‘চোরের নাম কেন পুলিশের আগে নেওয়া হয়?’

Image Of Shiboprosad Mukherjee

শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ২১:১৪
Share: Save:

সাত দিন পরেই ছবিমুক্তি। উদ্দীপনায় ফুটছে টিম ‘বহুরূপী’। মহালয়ার আগের দিন, অর্থাৎ মঙ্গলবার ছবির প্রচার ঝলক মুক্তি পেল। ঝলক বলছে, ছবি জুড়ে শিবপ্রসাদ মুখোপাধ্যায়-আবীর চট্টোপাধ্যায়ের চোর-পুলিশ খেলা! ‘বিক্রম’-এর চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ। পর্দায় প্রযোজক-পরিচালক-অভিনেতার ঘোষণা, তিনি সকলের মন চুরি করেন। বাস্তবেও কি অভিনেতা তা-ই করেন? দরাজ হাসি হেসে আনন্দবাজার অনলাইনের কাছে স্বীকার করলেন, “চুরি নয়, বাস্তবে মনের ঘরে ডাকাতি করতেই ভালবাসি।”

২০২৩ থেকে পুজোর ছবিমুক্তির তালিকায় নাম লিখিয়েছে উইন্ডোজ় প্রযোজনা সংস্থা। একই সঙ্গে থ্রিলার ছবির বানানোর ক্ষেত্রেও। গত বছরের পুজোর ছবি ‘রক্তবীজ’ খাগড়াগড় বিস্ফোরণ-কাণ্ড অবলম্বনে তৈরি। এ বছর নয়ের দশকের সাড়া ফেলে দেওয়া ব্যাঙ্ক ডাকাতি ছবির প্রেক্ষাপট। ছবির ঝলক অনুযায়ী, অপরাধী এবং পুলিশ পর্দা জুড়ে দাপিয়ে বেড়িয়েছেন। বিশেষ করে ‘বিক্রম’-এর মুখের একটি সংলাপ ‘চোরের নাম কেন পুলিশের আগে নেওয়া হয়?’

একই প্রশ্ন রাখা হয়েছিল অভিনেতার কাছে। তাঁর ঝকঝকে জবাব, “কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে চায় না বলে।” পাল্টা প্রশ্নও রেখেছেন, “চোর কি এত সহজে পুলিশের কাছে ধরা দিতে চায়? বলতে পারেন, উভয়ের টক্করের কথা বলেছে এই সংলাপ।” পর্দায় নির্ঘাত আবীর আর শিবপ্রসাদের মধ্যেও সেটাই ঘটেছে? “একদম। অভিনয়ের দিক থেকে আবীরকে এক ইঞ্চি জমি ছাড়িনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE