Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Prosenjit Chatterjee on Aishwarya Rai Bachchan

ঋতুপর্ণের সঙ্গে তাঁর ঝগড়া দেখে ঐশ্বর্যা কী বলতেন? অতীত খুঁড়ে জানালেন প্রসেনজিৎ

ঋতুপর্ণ ঘোষ পরিচালিত এবং প্রসেনজিৎ অভিনীত অন্যতম ছবি ‘চোখের বালি’তে ‘বিনোদিনী’র চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্যা।

Prsosenjit Chatterjee shares his memory from the set of Chokher Bali

(বাঁ দিকে) ঋতুপর্ণ ঘোষ, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ২০:৪৫
Share: Save:

প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কাজের বাইরে দু’জনের মধ্যে বন্ধুত্বও ছিল। কিন্তু ছবির সেটে নাকি প্রায়ই দু’জনের মধ্যে ঝগড়া হত। সেই ঝগড়ার সাক্ষী ছিলেন অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনও। সম্প্রতি এক সাক্ষাৎকারে স্মৃতিচারণ করলেন প্রসেনজিৎ।

ঋতুপর্ণ ঘোষ পরিচালিত এবং প্রসেনজিৎ অভিনীত অন্যতম ছবি ‘চোখের বালি’-তে ‘বিনোদিনী’র চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বর্যা। অভিনেত্রী প্রায়ই দেখতেন, পরিচালক ও ছবির নায়কের মধ্যে ঝগড়া লেগেই রয়েছে। অথচ তাঁদের মধ্যে বন্ধুত্বও রয়েছে।

স্মৃতি হাতড়ে প্রসেনজিৎ বলেন, “‘চোখের বালি’র সেটে আমার আর ঋতুর প্রায়ই ঝগড়া লেগে থাকত। আমরা বাংলার কচুরি-তরকারি আর মিষ্টি আনাতাম প্রাতরাশ করার জন্য। ঐশ্বর্যা এগুলো খেতে খুব ভালবাসত আর আমাদের বলত, ‘তুমি বিখ্যাত নায়ক, আর ঋতুদা এত ভাল একজন পরিচালক। তা-ও সেটে তোমরা দু’জন কেন এত ঝগড়া করো?’ আমি আর ঋতু একসঙ্গে বহু কাজ করেছি। আমরা বন্ধুর মতো ছিলাম। কিন্তু, ছবির সেটে আমাদের ঝগড়াও হত।”

ঐশ্বর্যার সঙ্গে কাজের অভিজ্ঞতার কথাও বলেছেন প্রসেনজিৎ। তিনি জানান, ঐশ্বর্যা একজন পেশাদার অভিনেত্রী এবং নিজের কাজের বিষয়ে খুব মনোযোগী। অভিনেত্রীর সঙ্গে মনে রাখার মতো নানা মুহূর্ত তাঁর স্মৃতিতে রয়ে গিয়েছে বলে জানান প্রসেনজিৎ। তাঁর কথায়, “ঐশ্বর্যা খুবই ভাল মেয়ে। মানুষ হিসেবেও মিষ্টি। এখনও আমাদের দেখা হয় মাঝেমধ্যে।” ঐশ্বর্যার স্বামী তথা অভিনেতা অভিষেক বচ্চনেরও প্রশংসা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE