Advertisement
০২ জুলাই ২০২৪
Prakash Jha

‘বলিউডে তথাকথিত তারকারা একটা সংলাপও ঠিকঠাক বলতে পারেন না’, ক্ষোভ উগরে দিলেন অভিনেতা

“বলিউডে যাঁরা অভিনয় পারেন না, তাঁরাই তুমুল জনপ্রিয়। এর থেকে ভারতীয় দর্শকের নিম্ন বুদ্ধিমত্তার পরিচয় পাওয়া যায়”, বিস্ফোরক মন্তব্য অভিনেতার।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৮:৪৪
Share: Save:

বলিউডে যাঁরা তথাকথিত নায়ক বা তারকা তাঁরা ঠিকঠাক ভাবে সংলাপও বলতে পারেন না! সম্প্রতি একটি সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বলি অভিনেতা প্রকাশ ঝা। তিনি মনে করেন, কে অভিনেতা, আর কে অভিনেতা নন তা বলা মুশকিল। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে ভারতীয় দর্শককে একহাত নিলেন অভিনেতা।

“এখানে যাঁরা অভিনয় পারেন না, তাঁরাই তুমুল জনপ্রিয়। বড় বাজেটের ঝাঁ-চকচকে ছবি মানেই হিট ছবি। এর থেকে দর্শকের বুদ্ধিমত্তার পরিচয় পাওয়া যায়!” ক্ষোভ উগরে দিলেন ‘পঞ্চায়েত’ খ্যাত ‘বিধায়ক জি’। অভিনেতাকে প্রশ্ন করা হয়, নওয়াজ়উদ্দিন সিদ্দিকি বা পঙ্কজ ত্রিপাঠীর বলিউডে প্রতিষ্ঠিত হতে এত বছর সময় লেগে গেল কেন? জবাবে প্রকাশ বললেন, “আমাদের দর্শকের নিম্ন বুদ্ধিমত্তা। হিন্দি ছবির দিকে তাকান তা হলেই বুঝতে পারবেন!”

ইন্ডাস্ট্রির অন্দরে হিট অভিনেতা ও ফ্লপ অভিনেতার যে ধারণা রয়েছে তা নিয়েও আপত্তি রয়েছে প্রকাশের। তাঁর মতে, ইন্ডাস্ট্রিতে আরও অনেক প্রতিভা রয়েছে কিন্তু তারা ঠিকঠাক সুযোগ পাচ্ছে না। জনপ্রিয়তার সঙ্গে ভাল অভিনয়ের কোনও সম্পর্ক নেই বলে মনে করেন অভিনেতা। খ্যাতির চূড়ায় যাঁরা রয়েছেন সেই জায়গা তাঁদের প্রাপ্য নয়। অভিনেতার রোষের মুখে প্রথম সারির অভিনেতারা। তবে কোনও নির্দিষ্ট অভিনেতার নাম উল্লেখ করেননি প্রকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prakash Jha Bollywood Actor Panchayat 3 OTT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE