Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Navya Nanda in IIM Ahmedabad

এমবিএ-তে ‘বিশেষ’ সুযোগ অমিতাভ নাতনি নব্যার! আসল তথ্য প্রকাশ্যে আনলেন অধ্যাপিকা

নব্যার আইআইএম আমদাবাদে সুযোগ পাওয়ার খবরে যখন সমালোচনা ঝ়ড়, তখন অমিতাভের নাতনিকে নিয়ে কোন তথ্য প্রকাশ্যে আনলেন অধ্যাপিকা?

(বাঁ দিকে) অমিতাভ বচ্চনের সঙ্গে নাতনি নব্যা (ডান দিকে) প্রমীলা অগরওয়াল।

(বাঁ দিকে) অমিতাভ বচ্চনের সঙ্গে নাতনি নব্যা (ডান দিকে) প্রমীলা অগরওয়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২২
Share: Save:

দাদু ভারতের অন্যতম মহাতারকা। তবে নব্যা নভেলি নন্দার সে দিকে উৎসাহ নেই। তিনি বরং ম্যানজেমেন্টের শিক্ষা নিতে আগ্রহী। সেই মতো প্রস্তুতি শুরু করেন স্নাতক উত্তীর্ণ হওয়ার পর। সোমবার সকালে নিজের স্বপ্নপূরণের কথা ইনস্টাগ্রামে জানান নব্যা। আমদাবাদের আইআইএম-এ ভর্তি হয়েছেন নব্যা। আগামী দু’বছর সেখানে থেকেই পড়াশোনা করবেন তিনি। তবে প্রশ্ন উঠছে নব্যার যোগ্যতা নিয়ে। যে পোস্টটি নব্যা করেছেন, তার মন্তব্যবাক্সে একের পর এক কটাক্ষ। কেউ বলেছেন, “বিশেষ সুযোগ নিয়ে পড়ায় সুযোগ পেয়েছেন”, কেউ বলেছেন, “অমিতাভের নাতনি প্রভাব খাটিয়েছেন।” এ বার নব্যার হয়ে জবাব দিলেন আইআইএম, আমদাবাদের এক অধ্যাপিকা।

এমবিএ পড়তে আগামী দু’বছর আমদাবাদেই থাকতে হবে নব্যাকে। প্রস্তুতি পর্বে যে সব শিক্ষকেরা তাঁকে সাহায্য করেছেন, তাঁদের সঙ্গে ছবি দিয়ে নব্যা লিখেছেন, “ইনি প্রসাদ স্যর। পরীক্ষার প্রস্তুতি নেওয়ার সময় আমাকে অনেক সাহায্য করেছেন। তাঁর কাছে শিক্ষাগ্রহণের সুযোগ পাওয়া আমার কাছে সৌভাগ্য।”

নব্যার ছবি দেখে যখন সমালোচনা ঝড়, তখন নব্যা নিজেই এক নেটাগরিকের উদ্দেশে লেখেন, “এটা দু’বছরের স্নাতকোত্তরের একটা কোর্স। আরও কিছু তথ্য, মানে কী ভাবে ভর্তি হওয়া যায়, সিলেবাস কেমন, এ সব তথ্যের জন্য ওয়েবসাইটে যান। ধন্যবাদ।” তবে তাতে যে সমালোচনা থেমেছে তেমনটা নয়। শেষ পর্যন্ত আইআইএম, আমদাবাদের অধ্যাপিকা প্রমীলা অগরওয়াল এক নেটাগরিকের উদ্দেশে লেখেন, “নব্যা কোনও কোটায় সুযোগ পাননি। আইআইএম কোটা কিংবা নম্বর নিয়ে কোনও আপস করে না। সকলের জন্য একই মানদণ্ড। নব্যার জীবনপঞ্জিও যথেষ্ট ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE