Advertisement
২১ অক্টোবর ২০২৪
Sobhita Dhulipala-Naga Chaitanya

গম ও হলুদ বাটায় শুরু হল নাগা-শোভিতার প্রাক্-বিবাহ আচার, নিজেই জানালেন অভিনেত্রী

তেলুগু বিবাহ আচারের অন্যতম এই ‘গোধূম রায়ি পাসুপু দঞ্চাতম’। অনেকটা বাঙালি বিয়ের ‘হলুদ কোটা’-র মতো হয়তো।

Image of Sobhita Dhulipala

কখনও কাঁচা হলুদের পাত্র হাতে, তো কখনও পদ্মের ঘ্রাণ নিতে ব্যস্ত শোভিতা ধূলিপালা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ১৫:১৫
Share: Save:

ঠিক যেন ছবির মতো। কনের নতুন শাড়ি, হাতের চুড়িতে চলকে উঠছে আগামীর স্বপ্ন। বাড়ি জুড়ে আলপনা আর আত্মীয়স্বজনের কলস্বর। গত কয়েক বছরের সম্পর্ক অবশেষে পরিণতি পেতে চলেছে।

দক্ষিণী তারকা নাগা চৈতন্য ও শোভিতা ধূলিপালার বাগ্দানের ছবি এর আগে সমাজমাধ্যমে ভাগ করেছিলেন নাগার বাবা নাগার্জুন আক্কিনেনি। তার পর থেকেই চলছিল জল্পনা, কবে বিয়ে করতে চলেছেন তাঁরা? এ বার তার ইঙ্গিত মিলল শোভিতার ভাগ করে নেওয়া ছবিতে। সোমবার সকালে সমাজমাধ্যমে একগুচ্ছ ছবি ভাগ করেছেন শোভিতা। লিখেছেন, “আর এই শুরু হল।” অর্থাৎ, বিবাহ অনুষ্ঠান শুরু হয়ে গিয়েছে দুই পরিবারের।

গত অগস্টে বাগ্দান অনুষ্ঠান সেরেছিলেন নাগা ও শোভিতা। ২০২১-এ অভিনেত্রী সামান্থা রুথ প্রভুর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় নাগার। দাম্পত্যে থাকার সময়েই শোভিতার সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন বলে এক প্রকার স্বীকার করে নেন নাগা। কিন্তু দীর্ঘদিন পর্যন্ত নিজেদের সম্পর্কের কথা গোপনই রেখেছিলেন এই তারকা জুটি। ইউরোপে বেড়াতে গিয়ে তাঁদের একান্ত মুহূর্তের ছবি ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। তার পরই জল্পনা শুরু হয়। তবে, এ নিয়ে কখনও কোনও মন্তব্য করেননি দু’জনের কেউই।

Naga Chaitanya and Sobhita Dhulipalas wedding prep begins as the actress shares images of the a beautiful ceremony

বিশেষ আচারে পরিবারের সদস্যদের সঙ্গে হাত মিলিয়েছেন শোভিতাও। ছবি: সংগৃহীত।

অগস্টে বাগ্দানের খবর ছড়িয়ে পড়তেই অনেকেই মনে করেছেন, কোনও দূর গন্তব্যে বিবাহ অনুষ্ঠান সারবেন তাঁরা। যদিও নাগা বিবাহ অনুষ্ঠান খুবই ব্যক্তিগত রাখার পক্ষপাতি। কিছু দিন আগে শোভিতাও একই মত পোষণ করেন বলে জানিয়েছেন। তাই কবে কোথায় বিয়ে হবে, তা এখনও জানা যায়নি।

এরই মধ্যে শুরু হল নাগা-শোভিতার বিয়ের অনুষ্ঠান। এ দিন শোভিতা তাঁর ইনস্টাগ্রামে বিশেষ অনুষ্ঠানের ১৩ টি ছবি পোস্ট করেন। লেখেন, “গোধূম রায়ি পাসুপু দঞ্চাতম, এবং এই শুরু হল।”

অনুমান, তেলুগু বিবাহ আচারের অন্যতম এই ‘গোধূম রায়ি পাসুপু দঞ্চাতম’। অনেকটা বাঙালি বিয়ের ‘হলুদ কোটা’-র মতো হয়তো। এই অনুষ্ঠানে একটি প্রস্তর পাত্রে (রায়ি) গোধূম বা গম এবং পাসুপু বা হলুদ বাটা হয়। মনে করা হয়, এই আচার পালনের মাধ্যমে বর ও কনে তাঁদের নতুন জীবনের দায়িত্ব পালন করতে শুরু করলেন।

শোভিতার ভাগ করে নেওয়া ছবিতে দেখা যাচ্ছে, তাঁর পরিবারের সদস্যেরা একত্র হয়ে এই অনুষ্ঠানে যোগ দিয়েছেন। বাড়িতে আলপনা দেওয়া হয়েছে। চলছে হলুদ বাটার অনুষ্ঠান। শোভিতার পরনে ঐতিহ্যবাহী শাড়ি, হাতে সবুজ কাচের চুড়ি। বড়দের পায়ে হাত দিয়ে আশীর্বাদ নিতেও দেখা গিয়েছে শোভিতাকে। তবে এই অনুষ্ঠানে কোথাও নাগাকে দেখা যায়নি। বোঝা যায়, এটি শোভিতার বাড়ির অনুষ্ঠান। ঝকঝকে একগুচ্ছ ছবি দেখে মুগ্ধ অভিনেত্রীর অনুরাগীরা। মন্তব্য বাক্স ভালবাসায় ভরিয়ে দিয়েছেন তাঁরা।

অন্য বিষয়গুলি:

Sobhita Dhulipala Naga Chaitanya Celebrity Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE