Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mimi Chakraborty on Toofan

‘প্রেমিক অধিকারবোধপ্রবণ তো হবেই’, ‘দুষ্টু কোকিল’ গানে শাকিব প্রসঙ্গে বললেন মিমি

“বাঙালিরা নাকউঁচু হয়ে যাচ্ছে। ভেবেই নিচ্ছে, নাচ-গান খারাপ। বলছে বাণিজ্যিক ছবি দেখে না। তা হলে ‘দুষ্টু কোকিল’, ‘উরা ধুরা’ কারা দেখছে?” প্রশ্ন তুললেন মিমি চক্রবর্তী।

Image of Mimi Chakraborty and Shakib Khan

‘দুষ্টু কোকিল’ গানের একটি দৃশ্যে মিমি চক্রবর্তী ও শাকিব খান। ছবি: সংগৃহীত।

স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ১৪:৫৯
Share: Save:

অভিনেত্রী মিমি চক্রবর্তীর গালে বন্দুক বুলিয়ে দিচ্ছেন অভিনেতা শাকিব খান, আর সেই মুহূর্তে ডেকে উঠছে দুষ্টু কোকিল। এই গান এখন পাড়ায়-পাড়ায়। আর এই পাড়ার মাঝে কোনও কাঁটাতার নেই। ৮ কোটিরও বেশি মানুষ দেখে ফেলেছেন এই কুহুতানের উষ্ণ দৃশ্য। মিমির নাচ অনুসরণ করে তৈরি হচ্ছে অসংখ্য রিল। ছবির নাম ‘তুফান’। পরিচালক রায়হান রাফি।

“অনেক দিন পরে বাণিজ্যিক বাংলা ছবির গান এত জনপ্রিয় হল।‘তুফান’ শাকিব খানের ছবি জেনেই কাজ করেছি আমি। কিন্তু ছবির মেকিং এত ভাল হবে ভাবিনি। পরিচালকের ভাবনায় শাকিব একদম আলাদা হয়ে এসেছে। এই ছবি বাংলাদেশের কুড়ি বছরের রেকর্ড ভেঙে দিয়েছে।” মিমি ‘তুফান’ নিয়ে বাংলাদেশের আবেগের কথা উল্লেখ করে জানালেন, শুধুমাত্র ‘তুফান’ ছবি দেখার জন্য বাংলাদেশে নতুন প্রেক্ষাগৃহ তৈরি হয়েছে। আনন্দবাজার অনলাইনকে মিমি বললেন, “বাংলাদেশের মানুষ কিন্তু ভাল কাজকে দারুণ ভাবে গ্রহণ করতে জানে। এসি ছাড়া হলে এই গানের সঙ্গে অসংখ্য লোক নাচছে। আর আমাদের এখানে গান শুনে খারাপ মন্তব্য করতে ব্যস্ত লোকে।”

আরও অভিযোগ আছে মিমির। তিনি খেয়াল করেছেন, “বাঙালিরা নাকউঁচু হয়ে যাচ্ছে। ভেবেই নিচ্ছে নাচ-গান খারাপ। বলছে বাণিজ্যিক ছবি দেখে না। তা হলে ‘দুষ্টু কোকিল’, ‘উরা ধুরা’ কারা দেখছে?” মিমির ‘দুষ্টু কোকিল’-এর দর্শকসংখ্যা কোটি পেরিয়ে গেলেও সম্প্রতি ইন্ডাস্ট্রির এক পরিচালক সমাজমাধ্যম এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) দাবি করেছেন এ বছর দর্শকের দেখার বিচারে সেরা গানই যে ‘দুষ্টু কোকিল’, তা বলা যাচ্ছে না। এখনও সেরা হওয়ার সম্ভাবনা আছে এমন গান আসতে পারে। মিমির প্রতিক্রিয়া কী? “আমি ওই পরিচালকের মন্তব্য দেখিনি। কানে এসেছে। ‘দুষ্টু কোকিল’-এর থেকে ভাল গান এলে তো খুব ভাল। ইন্ডাস্ট্রির জন্য গান হিট হওয়া তো জরুরি।”

শাকিবের সঙ্গে কাজের সুত্রেই বন্ধুত্ব হয়েছে মিমির। কাজ করার সঙ্গে সঙ্গে নিজেদের ধর্মের ভিন্ন-অভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন তাঁরা। মিমি এখন নিরামিষ খান। সেই নিয়ে কৌতূহল প্রকাশ করেছেন শাকিব। “শাকিব বেশ আন্তরিক”, যোগ করলন মিমি।

কিন্তু শাকিব যখন বন্দুক দেখিয়ে নাচতে বললেন? প্রশ্ন শুনেই হেসে উঠলেন ‘বোঝে না সে বোঝে না’র নায়িকা। জানালেন, ছবির কোনও দৃশ্যে প্রেমিক যখন কোনও অন্য পুরুষকে কাছে ঘেঁষতে দেয় না, বন্দুক নিয়ে পৌরুষ দেখায়, সেই নাটকীয়তা তাঁর বেশ লাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE