Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
RG Kar protest

‘জুনিয়র চিকিৎসকদের সঙ্গে রয়েছি’, ‘পরিচয় গুপ্ত’র মুক্তি পিছিয়ে দিয়ে বললেন পরিচালক

আরজি কর-কাণ্ডের জেরে একাধিক বাংলা ছবির মুক্তি পিছিয়ে গিয়েছে। এ বার নির্মাতারা ‘পরিচয় গুপ্ত’ ছবিটির মুক্তিও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন।

Makers have decided to postpone the release of Bengali film Porichoy Gupta

‘পরিচয় গুপ্ত’ ছবির পোস্টারে ইন্দ্রনীল সেনগুপ্ত এবং ঋত্বিক চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৩
Share: Save:

আরজি কর-কাণ্ডের জেরে শহর জুড়ে প্রতিবাদ চলছে। বাতিল হচ্ছে একের পর এক অনুষ্ঠান। পিছিয়ে যাচ্ছে বাংলা ছবির মুক্তিও। অস্থির সময়ে এ বার পিছিয়ে গেল ঋত্বিক চক্রবর্তী এবং ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনীত ছবি ‘পরিচয় গুপ্ত’র মুক্তি।

এর আগে আরজি কর আবহে একাধিক বাংলা ছবির মুক্তি পিছিয়েছে। তালিকায় রয়েছে শাশ্বত চট্টোপাধ্যায় অভিনীত ‘যমালয়ে জীবন্ত ভানু’, সৌরভ পালধী পরিচালিত ‘অঙ্ক কি কঠিন’ এবং পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ‘এই রাত তোমার আমার’। সেখানে এ বার যুক্ত হল রণ রাজ পরিচালিত ছবি ‘পরিচয় গুপ্ত’-ও।

আগামী ২০ সেপ্টেম্বর এই ছবিটির মুক্তি পাওয়ার কথা ছিল। আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হলে পরিচালক বললেন, “ভেবেছিলাম সব মিটে গেলে ছবিমুক্তির কথা ভাবব। কিন্তু, শনিবারও জুনিয়র চিকিৎসকদের সঙ্গে যা ব্যবহার করা হল, তার পর সিদ্ধান্ত বদল করি।” রণ নিজেও শুরু থেকেই আরজি কর-কাণ্ডের প্রতিবাদে শামিল হয়েছেন। তাঁর কথায়, “আমিও বিচার চাই। আমার মনুষ্যত্ব বিসর্জন দিতে পারব না! তিন ঘণ্টা বাড়ির বাইরে যে ভাবে চিকিৎসকদের অপেক্ষা করানো হল, তা দেখে মন ভেঙে গিয়েছে। এই অবস্থায় দর্শককে ছবি দেখতে আসার অনুরোধ করতে চাই না!”

গত কয়েক দিন বৈঠকের ‘লাইভ স্ট্রিমিং’ নিয়ে রাজ্য সরকারের সঙ্গে জুনিয়র চিকিৎসকদের মধ্যে মতানৈক্য হয়েছে। রফাসূত্র এখনও অধরা। রণ বললেন, “কী সমস্যা বুঝতে পারছি না! আমি বিদেশের প্রেক্ষাপটে একটা চিত্রনাট্য লিখছি। আসল মামলার অনেক রেকর্ডিং দেখেছি। সেখানে তো লাইভ স্ট্রিমিং নিয়ে কোনও সমস্যা হয় না।”

আরজি কর-কাণ্ডের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কি তিনি ছবি মুক্তি দেবেন না। রণ বললেন, “অনেকেই এই মুহূর্তে সম্ভাব্য ক্ষতির কথা ভেবেই ছবি মুক্তি পিছিয়ে দিচ্ছেন। কিন্তু, আমি এই আন্দোলনের সমর্থনে ছবি মুক্তি দিতে চাইছি না। আগে পরিস্থিতি স্বাভাবিক হোক, তখন ছবি নিয়ে ভাবা যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE