Advertisement
০৫ অক্টোবর ২০২৪

প্রযোজক সমস্যায়, তাই কি কৌশিকের ‘অসুখ বিসুখ’-এর পাশে দাঁড়াল অন্য সংস্থা?

কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত নতুন ছবির শুটিং এখনও শেষ হয়নি। ছবির স্বার্থে প্রযোজকের হাত ধরল অন্য সংস্থা।

Makers are opted for a new way to complete the film Asukh Bisukh directed by Kaushik Ganguly

‘অসুখ বিসুখ’ ছবির মহরতে (বাঁ দিক থেকে) সায়নী, কৌশিক, ইশা এবং অঙ্কুশ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৪:২৭
Share: Save:

কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি ‘অসুখ বিসুখ’-এর আউটডোর শেষ হয়ে গিয়েছে। কিন্তু এখনও ছবির এক দিনের শুটিং বাকি আছে। এর মধ্যেই টলিপাড়ায় নতুন খবর শোনা যাচ্ছে। এই ছবিটির প্রযোজক শ্যামসুন্দর দে’র সংস্থা ‘শ্যাডো ফিল্মস’। এখন গুঞ্জন এই যে, এখন ছবিটির সঙ্গে সহ-প্রযোজক হিসেবে যুক্ত হয়েছে সুরিন্দর ফিল্মস। কিন্তু, কেন এই সিদ্ধান্ত?

আনন্দবাজার অনলাইন আগেই জানিয়েছিল, শ্যামসুন্দর সিনেমা প্রযোজনার ব্যবসা থেকে সরে দাঁড়াতে চাইছেন। ইন্ডাস্ট্রিতে বকেয়া পারিশ্রমিক নিয়েও তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। যদিও তখন শ্যামসুন্দর আনন্দবাজার অনলাইনকে বলেছিলেন, ‘‘আমার অফিস তো দিব্যি চলছে। আমার ফোনও খোলা রয়েছে। সেখানে অফিস বন্ধ হবে কেন, বুঝতে পারছি না।’’ সাধারণত টলিপাড়ায় কোনও প্রজেক্টের দু’জন প্রযোজক হলে শুরুতেই তাঁদের নাম ঘোষণা করেন নির্মাতারা। কিন্তু অঙ্কুশ, পরমব্রত চট্টোপাধ্যায়, ইশা সাহা এবং সায়নী গুপ্ত অভিনীত এই ছবির ক্ষেত্রে শুরুতে প্রযোজক হিসেবে ‘শ্যাডো ফিল্মস’-এরই নাম ছিল। তা দেখেই টলিপাড়ার একাংশের অনুমান, এই ছবিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রযোজকের পাশে দাঁড়াতে চাইছে সুরিন্দর। এই প্রযোজনা সংস্থার সঙ্গে কৌশিকের সুসম্পর্কের কথা ইন্ডাস্ট্রির সকলেরই জানা। অনেকের মতে, কৌশিকের এই ছবিটির স্বার্থেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তারা।

এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে প্রযোজক শ্যামসুন্দরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এই খবরে সিলমোহর দেন। বলেন, ‘‘দুটো প্রযোজনা সংস্থা যখন জোট বাঁধে, তখন সেখানে নিশ্চয়ই কোনও কারণ রয়েছে। ভবিষ্যৎ কোনও পরিকল্পনাও তো থাকতে পারে। তা নিয়ে আমি এখনই মুখ খুলতে চাই না।’’ একই সঙ্গে শ্যামসুন্দর জানান, ঠিক সময়ে কাজ শেষ হলে ছবিটি আগামী জানুয়ারি মাসে রিলিজে়র পরিকল্পনা রয়েছে।

এরই পাশাপাশি টলিপাড়ায় অন্য খবরও ঘুরছে। শোনা যাচ্ছে, শুধু এই ছবিটি নয়, শ্যামসুন্দরের প্রযোজনা সংস্থাকেও নাকি অধিগ্রহণ করতে চলেছে সুরিন্দর ফিল্মস। এই খবর সত্য কি না তা জানতে আনন্দবাজার অনলাইনের তরফে সুরিন্দর ফিল্মস-এর কর্ণধার নিসপাল সিংহ রানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁকে ফোনে পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE