Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Bengali Television Serial

এক নারীর জীবনে দুই পুরুষ! দর্শক কি ধাক্কা খাচ্ছে? নতুন ধারাবাহিক নিয়ে কী বললেন মৈনাক?

এক নারীর জীবনে দুই পুরুষ। বাঙালি দর্শক ছোট পর্দায় এমন গল্প দেখতে অভ্যস্ত নয়। তাঁরা কতটা গ্রহণ করতে পারবেন এই ধারাবাহিক?

Mainak Banerjee talks about his upcoming serail Kajol Nodir Jole

‘কাজল নদীর জলে’ ধারাবাহিক নিয়ে কী বললেন মৈনাক মুখোপাধ্যায়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৫:৪২
Share: Save:

নায়কের জীবনে দুই নারী। সেই দুই নারীর মধ্যে দোটানা। ছোট পর্দায় ধারাবাহিকে এমন গল্প প্রায়ই দেখা যায়। কিন্তু বিষয়টা যদি উল্টে যায়, তবে কেমন হয়? নতুন ধারাবাহিক ‘কাজল নদীর জলে’-র ট্রেলারে সেই উলটপুরাণই ধরা পড়ল। বিয়ের দিনও পুরনো প্রেমিকের কথা মনে পড়ছে নায়িকার। নতুন জীবন শুরু করলেও, সে ভুলতে পারেনি অতীত। এর পর সেই পুরনো প্রেমিকের সঙ্গে দেখা হয়ে যায় বিয়ের আসরেই। প্রেমিক নাকি তাঁর বর্তমান স্বামীরই আত্মীয়।

এক নারীর জীবনে দুই পুরুষ। বাঙালি দর্শক ছোট পর্দায় এমন গল্প দেখতে অভ্যস্ত নয়। তাঁরা কতটা গ্রহণ করতে পারবেন এই ধারাবাহিক? ইতিমধ্যেই সমাজমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। ‘কাজল নদীর জলে’র অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায় এই বিষয়ে বলেন, “হতে পারে, এই বিষয়টা দেখে একটু ধাক্কা লেগেছে মানুষের। এক জন পুরুষকে নিয়ে দু’জন নারীর মধ্যে টানাপোড়েন দেখতে মানুষ অভ্যস্ত তো বটেই। তাই নতুন কিছু দেখতে একটু অসুবিধা হচ্ছে হয়তো। তবে গল্পটা কিন্তু আসলে আলাদা। সেটা ক্রমশ প্রকাশ্য।”

মৈনাক মনে করেন, টেলিভিশন এমনই এক মাধ্যম, যা দ্রুত মানুষের কাছে পৌঁছয় এবং মানুষকে আরও পরিণত করে তুলতে পারে। অভিনেতার কথায়, “আসলে আমার মনে হয়, টেলিভিশন এমন একটি মাধ্যম, যা মানুষের কাছে সবচেয়ে দ্রুত পৌঁছতে পারে। বহু মানুষ টিভি দেখেন। তাই একটু একটু করে আমরা যদি পরিণত হতে পারি, সেটা ভাল লাগার বিষয়।”

কিন্তু বিয়ের পরও প্রাক্তন প্রেমিককে মনে রেখে দিচ্ছেন এক নারী। বিয়ের দিনও তিনি তাঁর মনে কথাই মনে করছেন। এই প্রসঙ্গে মৈনাক বলেন, “সকলের সব কিছু মনে থাকে। অতীতে তিক্ত অভিজ্ঞতা হলে সেটাও যেমন মনে থাকে, তেমন ভাল দিকগুলিও মনে থাকে। আমরা যারা বলি মনে নেই, ভুল বলি। তবে এই মনে থেকে যাওয়ার বিষয়টি আমরা কী ভাবে নেব, তা ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করে। এমনও দেখা যায়, বিয়ে হয়ে গিয়েছে। কিন্তু প্রাক্তনের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন। কারও আবার মুখ দেখাদেখি বন্ধ, পরস্পরকে গালাগাল দিচ্ছেন।”

এ প্রসঙ্গে নিজের ব্যক্তিগত মতামতও জানিয়েছেন মৈনাক। তাঁর কথায়, “আমি অবশ্যই চাইব, বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে। তবে আমি বিবাহিত। তাই মনে করি সঙ্গীর প্রতি বিশ্বাস রাখা সবার আগে জরুরি। সেটা বজায় রেখে বন্ধুত্ব রাখা যেতে পারে। তবে সেই বন্ধুত্ব যদি বৈবাহিক সম্পর্কে প্রভাব ফেলে, তা হলে সমস্যা। সে ক্ষেত্রে আমার স্ত্রী ও পরিবার অগ্রাধিকার পাবে।”

এই ধারাবাহিকের প্রথম ট্রেলার থেকেই নাকি পরকীয়ার ইঙ্গিত। দাবি নেটাগরিকের। মৈনাক বলেন, “আসলে পরকীয়া তো ঘটে। বহু বছর ধরে চলে আসছে। এই প্রথম কোনও ধারাবাহিকে দেখানো হচ্ছে, এমন তো নয়। বহু সাহিত্য ও ছবিতে এর উদাহরণ আছে।”

উল্লেখ্য, এই ধারাবাহিকে মৈনাক ছাড়াও অভিনয় করেছেন অরুণিমা ও অনিন্দ্য চট্টোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali Television serial Mainak Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE