Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Fawad Khan-Mahira Khan

নিষেধাজ্ঞায় ইতি, ভারতে ফের পাকিস্তানের ছবি! কবে মুক্তি পাচ্ছে ফাওয়াদ-মাহিরার ‘মওলা জাট’?

এই ছবি পাকিস্তানে মুক্তি পেয়েছিল ২০২২-এ। ছবির পরিচালক বিলাল লশারি সমাজমাধ্যমে ঘোষণা করলেন ‘মওলা জাট’ ভারতেও মুক্তি পাচ্ছে।

Mahira Khan and Fawad Khan’s film Maula Jatt to release in India on 2nd October

মাহিরা খান ও ফাওয়াদ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫৪
Share: Save:

ফের ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানের ছবি। ২০১৬ সালে উরির সেনাঘাঁটিতে জঙ্গি হামলার পরে এ দেশে নিষিদ্ধ হয়ে যান পাক অভিনেতা ও শিল্পীরা। অবশেষে সেই জট খুলতে চলেছে। পাক অভিনেতা ফাওয়াদ খান ও মাহিরা খান অভিনীত ‘মওলা জাট’ মুক্তি পাচ্ছে ভারতের প্রেক্ষাগৃহে।

এই ছবি পাকিস্তানে মুক্তি পেয়েছিল ২০২২-এ। ওই বছর ডিসেম্বরে ভারতের কিছু প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটির। কিন্তু তা হয়নি। এ বার, ছবির পরিচালক বিলাল লশারি সমাজমাধ্যমে ঘোষণা করেছেন ‘মওলা জাট’ ভারতে মুক্তি পাচ্ছে। ছবির পোস্টার ভাগ করে তিনি লেখেন, “আগামী ২ অক্টোবর এই ছবি ভারতের পঞ্জাবে মুক্তি পাচ্ছে। দু’বছর হয়ে যাওয়ার পরেও সপ্তাহান্তে পাকিস্তানের প্রেক্ষাগৃহ ভরিয়ে তুলছে এই ছবি। এই ছবি ভারতের পঞ্জাবের দর্শক দেখবেন, আমরা উদ্‌গ্রীব হয়ে রয়েছি।”

এই একই পোস্ট ভাগ করে নেন ফাওয়াদ ও মাহিরাও। ভারতে এই দুই পাক-তারকার অসংখ্য অনুরাগী রয়েছেন। তাই এই ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে তাঁরা উচ্ছ্বসিত। প্রায় দশ বছর পর ভারতে কোনও পাকিস্তানি ছবি মুক্তি পেতে চলেছে।

ফাওয়াদ ও মাহিরার ধারাবাহিক ‘হামসফর’ ভারতেও বেশ জনপ্রিয় হয়েছিল। তাই এই জুটিকে বড় পর্দায় দেখতে তাঁরাও অপেক্ষা করে আছেন। তবে নিন্দকদের কটাক্ষেরও শিকার হচ্ছে এই ছবি। অনেকেই প্রশ্ন তুলছে, কোন যুক্তিতে ফের পাকিস্তানের ছবি দেখানো হবে ভারতে?

উল্লেখ্য, মাহিরা ও ফাওয়াদ দু’জনই ভারতীয় ছবিতে কাজ করেছেন। শাহরুখ খানের সঙ্গে ‘রইস’ ছবিতে জুটি বেঁধেছিলেন মাহিরা। অন্য দিকে ‘কপূরস অ্যান্ড সন্‌স’-এ নজর কেড়েছিলেন ফাওয়াদ খান। ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে অনুষ্কার সঙ্গে ফাওয়াদের সমীকরণে মজেছিল ভারতীয় দর্শক। সোনম কপূরের সঙ্গে ফাওয়াদের ‘খুবসুরত’-ও জনপ্রিয় হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fawad Khan Mahira Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE