Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kangana Ranaut

‘মহিলাদের হেনস্থা করা হয় বলিউডে’, এ বার নায়কদের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ কঙ্গনার

প্রয়াত নৃত্যশিল্পী সরোজ খান এক সময় ধর্ষণ নিয়ে মুখ খুলেছিলেন। সেই প্রসঙ্গও উঠে আসে কঙ্গনার কথায়।

Image of Kangana Ranaut

কঙ্গনা রানাউত এখন অপেক্ষা করছেন তাঁর প্রথম পরিচালিত ছবি মুক্তির। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০৮
Share: Save:

ফের বলিউডের নায়কদের নিয়ে বিস্ফোরক মন্তব্য কঙ্গনা রানাউতের। বলিউড নিয়ে মন্তব্য করে প্রায়ই সংবাদ শিরোনামে উঠে আসেন অভিনেত্রী। এ বার সরাসরি বি টাউনের নায়কদের বিরুদ্ধেই নতুন অভিযোগ আনলেন তিনি। সাংসদ-অভিনেত্রীর অভিযোগ, বলিউডের বেশ কিছু নায়ক মহিলাদের নানা ভাবে হেনস্থা করেন। চলচ্চিত্র জগতে মহিলারা মোটেও নিরাপদ নন বলে দাবি তাঁর।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “আপনারা জানেন, এই নায়কেরা কী ভাবে মহিলাদের হেনস্থা করেন! মহিলাদের এঁরা বাড়ির নৈশভোজে আমন্ত্রণ জানান। যে কোনও উপায়ে তাঁরা মহিলাদের বাড়িতে ডাকতে চান।”

সম্প্রতি মালয়ালম চলচ্চিত্র জগতে একের এক অভিনেতা, পরিচালক, প্রযোজকের বিরুদ্ধে উঠতে শুরু করেছে হেনস্থার অভিযোগ। তার ভিত্তিতে জাস্টিস হেমা কমিশন যে রিপোর্ট পেশ করেছে তা স্তম্ভিত করেছে সারা দেশকে। তোলপাড় চলচ্চিত্র জগৎ। তারই ঢেউ লেগেছে বাংলা চলচ্চিত্র জগতেও। টলিউডে অনেক অভিনেত্রীই এখন আঙুল তুলছেন পুরুষ সহকর্মীদের বিরুদ্ধে। তবে বলিউডে এখনও কোনও অভিযোগ প্রকাশ্যে আসেনি। যদিও এর আগে তনুশ্রী দত্ত অভিযোগ তুলেছিলেন। ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন প্রয়াত নৃত্যপরিচালক সরোজ খানও। এমন আবহে কঙ্গনার বক্তব্য নতুন করে বিতর্ক উস্কে দিতে পারে বলে মনে করছে সংশ্লিষ্ট মহল।

কর্মস্থলে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন কঙ্গনা। তাঁর কথায়, “আমরা সকলেই জানি, আমরা মহিলাদের সম্মান করি না। চলচ্চিত্র জগতেও কোনও ব্যতিক্রম নেই। কলেজের ছেলেরাও মহিলাদের নিয়ে খারাপ মন্তব্য করে। ছবির নায়কেরাও একই রকম। আমরা সকলেই জানি, এক জন মহিলার সঙ্গে তাঁর কর্মস্থলে কেমন আচরণ করা হয়।”

প্রয়াত নৃত্যশিল্পী সরোজ খান এক সময়ে ধর্ষণ প্রসঙ্গে মুখ খুলেছিলেন। সেই প্রসঙ্গও উঠে আসে কঙ্গনার কথায়। তিনি বলেন, “এক সময়ে সরোজ খানকেও ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্থা ও ধর্ষণ নিয়ে প্রশ্ন করা হয়েছিল। তিনি বলেছিলেন, ধর্ষণ করা হয় ঠিকই। আবার এরাই মুখে খাবারটাও তুলে দেয়। চলচ্চিত্র জগতের মেয়েদের অবস্থা ঠিক এমনই।”

কঙ্গনা এখন তাঁর আসন্ন ছবি ‘ইমার্জেন্সি’ নিয়ে ব্যস্ত। ছাড়পত্র পেতে অভিনেত্রীকে বেগ পেতে হচ্ছে। ছবির পরিচালক ও প্রযোজক কঙ্গনাই। এমনকি, চিত্রনাট্যও তাঁর নিজেরই লেখা। কবে মুক্তি পাবে এই ছবি তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE