Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Sridevi

শ্রীদেবীর জন্মদিন, মায়ের জন্য কোন বার্তা দিলেন জাহ্নবী কপূর?

প্রায় পাঁচ দশক ভারতীয় চলচ্চিত্র জগতে রাজত্ব করেছেন শ্রীদেবী। শুধু বলিউডের হিন্দি ছবি নয়, শিশুশিল্পী হিসেবে কাজ শুরু করে শ্রীদেবী অভিনয় করেছেন তামিল, তেলুগু ও মালয়ালম ছবিতে।

Image of Janhvi Kapoor and Sridevi

মায়ের সঙ্গে জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৪ ১৪:১৫
Share: Save:

মায়ের জন্মদিন। সকাল সকাল জাহ্নবী কপূর হাজির হলেন তিরুপতি মন্দিরে। মঙ্গলবার সকালেই নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে তিনটি ছবি ভাগ করে নেন অভিনেত্রী। সেখানে লেখা “শুভ জন্মদিন মা। তোমাকে ভালবাসি।” প্রথম ছবিটিতেই দেখা যায় তিরুপতি মন্দিরের সিঁড়ি। বোঝা যায়, এই সিঁড়ি ভেঙেই মন্দিরে যাবেন অভিনেত্রী। এরপর নিজের ছোটবেলার একটি ছবি, যেখানে দেখা যাচ্ছে মায়ের কোলে বসে বছর সাত-আটের জাহ্নবী। মেয়ের গালে গাল ঠেকিয়ে হাসছেন শ্রীদেবী। তৃতীয় ছবিটি বর্তমান সময়ের জাহ্নবীর। সম্ভবত, তিরুপতি মন্দিরে যাওয়ার পথে বা ফিরে এসে ছবিটি তোলা। কারণ, হলুদ দক্ষিণী সিল্কের শাড়ি পরিহিতা অভিনেত্রীর কপালে দেখা যাচ্ছে তিলক। ভারী গলার হার, কানের ঝুমকোর সঙ্গে জাহ্নবী পরেছেন কোমরবন্ধও। একেবারে সাবেকি সাজে অভিনেত্রী। রোদ্দুরের সকাল উপভোগ করছেন চোখ বন্ধ করে।

প্রায় পাঁচ দশক ভারতীয় চলচ্চিত্র জগতে রাজত্ব করেছেন শ্রীদেবী। শুধু বলিউড ছবি নয়, শিশুশিল্পী হিসাবে কাজ শুরু করে শ্রীদেবী অভিনয় করেছেন তামিল, তেলুগু ও মালয়ালম ছবিতে। ১৯৬৩ সালের ১৩ অগস্ট তাঁর জন্ম তামিলনাড়ুতে। ১৯৬৭ সালে মাত্র চার বছর বয়সে রুপোলি পর্দায় তাঁর আত্মপ্রকাশ তামিল ছবি ‘কন্ধন করুণাই’-এ। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে সংযুক্ত আরব আমিরশাহিতে মাত্র ৫৪ বছর বয়সে তাঁর জীবনাবসান ঘটে।

বনি কপূর ও শ্রীদেবীর বড় মেয়ে জাহ্নবী। এই মুহূর্তে বলিউডে দাপটের সঙ্গে অভিনয় করছেন তিনি। বর্তমানে তাঁর পরবর্তী ছবি ‘দেবারা’-র মুক্তির জন্য অপেক্ষা করছেন অভিনেত্রী। ২০০ কোটি টাকার এই ছবিটি মূলত তেলুগু হলেও একাধিক ভাষায় মুক্তি পাবে সারা ভারতে। জাহ্নবীর বিপরীতে রয়েছেন জুনিয়র এনটি রামা রাও। এছা়ড়াও থাকছেন সইফ আলি খান এবং ববি দেওল।

Image of Sridevi,  Janhvi Kapoor and Khushi Kapoor

মা আর দিদির সঙ্গে খুশি কপূর। ছবি সংগৃহীত।

এ দিন মায়ের ৬১ তম জন্মদিনে ভালবাসায় ভরা ‘স্টোরি’ ভাগ করে নিয়েছেন জাহ্নবীর বোন খুশি কপূরও। যে ছবিটি জাহ্নবী ভাগ করেছেন, খুশির ‘স্টোরি’তে ভাগ করা ছবিটিও একই দিনের বলে মনে হয়। কারণ শ্রীদেবী ও জাহ্নবীর পোশাক একই। শুধু এই ছবিতে মা-দিদির মাঝখানে রয়েছেন খুশি। আনন্দ মুহূর্তের ছোঁয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sridevi Birthday Jahnvi Kapoor Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE