Advertisement
২৫ অক্টোবর ২০২৪
Pratikhya film update

বড়দিনে আসছে না ‘প্রতীক্ষা’, মিঠুন-দেবকে নিয়ে ছবির শুটিং কি আগামী মাসে? জল্পনা টলিপাড়ায়

দেব ও মিঠুন চক্রবর্তীকে নিয়ে অভিজিৎ সেনের নতুন ছবি ‘প্রতীক্ষা’। শোনা যাচ্ছে, আগামী মাসে ছবির শুটিং শুরু হতে পারে।

Industry sources revealed makers start prepping for Bengali film Pratikhya starring Mithun Chakraborty and Dev

দেব এবং মিঠুন চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৪:৫৩
Share: Save:

গত কয়েক বছরে বড়দিনে দর্শককে ছবি উপহার দিয়েছে প্রযোজক অতনু রায়চৌধুরী এবং পরিচালক অভিজিৎ সেনের জুটি। ‘টনিক’, ‘প্রজাপতি’র পর ‘প্রধান’ও বক্স অফিসে সফল হয়েছে। তবে চলতি বছরে এই জুটির তরফ থেকে যে নতুন ছবি আসছে না, তা স্পষ্ট হয়ে গিয়েছে। কিন্তু বছরশেষে ছবি না এলেও ‘প্রতীক্ষা’ নামের একটি ছবির শুটিং শুরু হতে পারে বলেই টলিপাড়ায় খবর ছড়িয়েছে।

অগস্ট মাসে ছবির ঘোষণা করেন নির্মাতারা। তখন জানা গিয়েছিল, ছবির মুখ্য চরিত্রে থাকছেন দেব এবং মিঠুন চক্রবর্তী। দেবের বিপরীতে থাকছেন বাংলাদেশের অভিনেত্রী তাসনিয়া ফারিণ। শোনা যাচ্ছে, আগামী মাসেই এই ছবির শুটিং শুরু হতে পারে। তবে বড়দিনে অতনু-অভিজিৎ জুটির ছবি আসছে না বলে দর্শক এবং ইন্ডাস্ট্রির হলমালিকদের একাংশ যে হতাশ, সে রকমই শোনা যাচ্ছে। গত বছর পর্যন্ত হিটের হ্যাটট্রিক উপহার দিয়েছে এই জুটি। চলতি বছরে পুজোয় তিনটি বাংলা ছবিকে কেন্দ্র করে হলমুখী হয়েছিল দর্শক। তাই বছরশেষেও বাজার ধরতে ‘প্রতীক্ষা’র উপর বাজি ধরেছিলেন অনেকেই। কিন্তু, বড়দিনে দেব নিয়ে আসছেন ‘খাদান’। একই সময়ে দেব অভিনীত দু’টি ছবির মুক্তি মানে ইন্ডাস্ট্রিরই ক্ষতি। সূত্রের দাবি, বিষয়টা নিয়ে দেব অতনুকে অনুরোধ করেন। তাই আগামী বছরেই অতনু-অভিজিৎ তাঁদের ছবি নিয়ে আসার সিদ্ধান্ত নেন।

কিন্তু, গত কয়েক মাসে এই ছবি নিয়ে বেশ কিছু সমস্যা দেখা দিয়েছে। যেমন বাংলাদেশে সাম্প্রতিক রাজনৈতিক আন্দোলনকে কেন্দ্র করে ভারতে আসার ভিসা সংক্রান্ত জটিলতা নজরে এসেছে। তাই তাসনিয়া শেষ পর্যন্ত ভিসা পাবেন কি না, তা এখনও চূড়ান্ত নয়। অন্য দিকে, মিঠুন চক্রবর্তী গত কয়েক মাস কলকাতায় টানা ‘শ্রীমান ভার্সেস শ্রীমতী’ ছবির শুটিং করেছেন। আগামী মাসে তাঁর একটি দক্ষিণী ছবির জন্য ডেট দেওয়া রয়েছে। আবার, দেব ‘খাদান’ নিয়ে ব্যস্ত। তাই তিনি ‘রঘু ডাকাত’ ছবির জন্য সময় বার করতে পারছেন না। একই ভাবে অভিজিতের ছবির জন্য তিনি কী ভাবে সময় বার করবেন, তা জানার অপেক্ষা। এ রকমও শোনা যাচ্ছে, আগামী মাসে দেব এবং মিঠুন ছবির কিছু অংশের শুটিং শুরু করতে পারেন। শোনা গিয়েছিল, ছবির একটা বড় অংশের শুটিং হবে লন্ডনে। পুরো ইউনিটকে নিয়ে বিদেশে শুটিং করার ক্ষেত্রেও বেশ কিছু বিষয়ে অনুমতির প্রয়োজন রয়েছে। তাই সব মিলিয়ে বছরশেষে এই ছবির শুটিং হবে, না কি আগামী বছর শুরু হবে, এখন সেটাই দেখার। শোনা যাচ্ছে, আগামী বছর বড়দিনে মুক্তি পাবে ‘প্রতীক্ষা’। দু’বছর পর জুটির নতুন ছবি দর্শকের প্রত্যাশা মেটাতে পারে কি না, সে দিকেও নজর থাকবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE