Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Hina Khan

‘একমাত্র ঈশ্বরই পারেন’, ক্যানসার আক্রান্ত হিনার আকুতি দেখে আবেগপ্রবণ অনুরাগীরা

মারণ রোগের সঙ্গে লড়াইয়ের প্রতিটি মহূর্ত সমাজমাধ্যমে ভাগ করে নিচ্ছেন তিনি। অভিনেত্রীর লড়াইকে কুর্নিশ জানাচ্ছেন অনুরাগীরা।

Hina Khan shares a cryptic post on her instagram

হিনা খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৩:০৬
Share: Save:

স্তন ক্যানসারের তৃতীয় পর্যায়ে আক্রান্ত হিনা খান। অভিনয় নিয়ে ব্যস্ত ছিলেন এত দিন। অভিনেত্রীর সাজ পোশাক নিয়েও তাঁর অনুরাগীদের আগ্রহ কম ছিল না। কিন্তু হঠাৎই বড় বদল এসেছে তাঁর জীবনে। ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছিলেন হিনা। মারণ রোগের যন্ত্রণার কথাও এ বার ভাগ করে নিলেন তিনি।

ইতিমধ্যেই প্রথম কেমো নেওয়া হয়ে গিয়েছে। কেমো থেরাপির ক্ষতের ছবি সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন তিনি। আর এ বার প্রকাশ করলেন যন্ত্রণার কথা। যন্ত্রণা দূর করতে ঈশ্বরকেই স্মরণ করলেন তিনি। হিনা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, “আল্লাহ ছাড়া এই প্রবল যন্ত্রণা আর কেউ দূর করতে পারবেন না। আল্লাহ, দয়া করুন আমায়।”

সমাজমাধ্যমে হিনার পোস্ট।

সমাজমাধ্যমে হিনার পোস্ট।

মারণ রোগের সঙ্গে লড়াইয়ের প্রায় প্রতিটি মুহূর্ত সমাজমাধ্যমে ভাগ করে নিচ্ছেন তিনি। অভিনেত্রীর লড়াইকে কুর্ণিশ জানাচ্ছে অনুরাগীরা। কেমো থেরাপি নেওয়ার পরে নিজে হাতে সাধের লম্বা চুলও কেটেছেন হিনা। কেমো থেরাপির পরে শরীরে তৈরি হওয়া ক্ষতের ছবি ভাগ করে হিনা তাঁর পোস্টে লিখেছিলেন, “আমার ছবিতে কী দেখতে পাচ্ছেন? শরীরের ক্ষত, নাকি আমার দু’চোখ ভরে থাকা আশা? এই ক্ষত আমার। আমি যে সুস্থতার দিকে এগিয়ে যাচ্ছি, এই ক্ষতই তা বলে দিচ্ছে। তাই এই ক্ষতচিহ্নকে নিজের শরীরে ধারণ করছি সাদরে।”

হিনা সেই পোস্টে আরও লিখেছিলেন, “আমার মনের ভিতরটা কেমন আছে, তা আমার আশাবাদী চোখই বলে দিচ্ছে। এই সফরের শেষে যে আলো রয়েছে, তা আমি স্পষ্ট দেখতে পাচ্ছি। আমি আমার সুস্থতা প্রার্থনা করছি। আপনারাও সুস্থ থাকুন, এই কামনা করছি।”

গত ২৮ জুন, ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর নিজেই প্রকাশ করেন হিনা। এই লড়াইতে হিনা যে ভাবে মনের জোর বজায় রেখেছেন, তা অনুপ্রেরণা জোগাচ্ছে তাঁর বহু অনুরাগীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hina Khan Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE