Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Bengali Filmy Calender

‘ওটিটি নয়, আগামী এক বছরে ১৮টি ছবি উপহার দিচ্ছি’, বললেন প্রযোজক অশোক ধানুকা

২০২৪-এর পুজোর পর থেকে একের পর এক ছবি প্রেক্ষাগৃহে ঝড় তুলবে, আশা অশোক ধানুকার। একই সময় পর পর ছবিমুক্তি ব্যবসায় কতটা প্রভাব ফেলবে?

Image Of Ashok Dhanuka

১৮টি ছবি উপহার দিচ্ছেন অশোক ধানুকা। গ্রাফিক্স: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৭:২৪
Share: Save:

ক্যামেলিয়া প্রযোজনা সংস্থা নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘ফ্রাইডে’-র নাম ঘোষণার পরেই টলিউডে গুঞ্জন, এখানেই শেষ নয়। খুব শিগগিরি আরও একটি ওয়েব প্ল্যাটফর্ম আসতে চলেছে। তালিকায় এসকে মুভিজ়ও সামিল। ইতিমধ্যেই বাংলা ওটিটি প্ল্যাটফর্মের দুনিয়ায় জাঁকিয়ে বসেছে হইচই, আড্ডা টাইমস, ক্লিক। আরও একটি নতুন প্ল্যাটফর্ম মানে আরও একগুচ্ছ সিরিজ়? সবিস্তার জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল প্রযোজনা সংস্থার অন্যতম কর্ণধার অশোক ধানুকার সঙ্গে। তিনি বলেছেন, “ওটিটি আনার কথা এখনই ভাবছি না। প্রযোজনা সংস্থার ১৮টি ছবি এ বার মুক্তি পাবে।” দিন কয়েকের মধ্যে সাংবাদিকদের ডেকে আনুষ্ঠানিক ঘোষণাও করবে প্রযোজনা সংস্থা।

অর্থাৎ, চলতি বছরের পুজোয় এসকে মুভিজ়ের ছবিও সামিল? জবাবে প্রবীণ প্রযোজক জানিয়েছেন, পুজো নয়, শীত থেকে ছবি মুক্তি পাবে। ২০২৪-এর নভেম্বর থেকে আগামী বছরের প্রায় পুরোটাই প্রযোজনা সংস্থার নানা স্বাদের ছবি মনোরঞ্জন করবে দর্শকের। প্রসঙ্গত, ২০২৩ থেকে চলতি বছর পর্যন্ত একগুচ্ছ ছবি প্রযোজনা সংস্থার ঝুলিতে। শুটিং, ডাবিং হয়ে সে গুলো প্রেক্ষাগৃহে যাওয়ার জন্য তৈরি। তালিকায় জয়দীপ মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, সায়ন্তন ঘোষাল, অংশুমান প্রত্যুষ-সহ আর অনেকে। রয়েছে সম্পর্কের গল্প, রহস্য রোমাঞ্চ, পারিবারিক এমনকি গোয়েন্দা গল্পও।

একসঙ্গে অনেক ছবি বানিয়ে তারপর একই সময়ে সেই সব ছবির মুক্তি ব্যবসার দিক থেকে কতটা লাভজনক? যেখানে অন্যান্য ভাষারও বড় বাজেটের ছবিমুক্তি রয়েছে। প্রশ্ন রাখতেই প্রযোজকের যুক্তি, “এমনিতেই সারা বছর ধরে ছবি মুক্তি পায়। আমার প্রযোজনা সংস্থার ছবিও সে ভাবেই মুক্তি পাবে। ব্যবসা করবে। এতে তো কোনও অস্বাভাবিকত্ব নেই!” অশোক ধানুকা আরও জানিয়েছেন, ভাল ছবি দেখতে সব সময়েই পছন্দ করে দর্শক। তাঁর প্রযোজিত ছবিগুলোও তাই দর্শকদের অনুগ্রহ থেকে বঞ্চিত হবে না, এমনটাই আশা করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE