Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Emraan Hashmi on Kangana Ranaut

‘কঙ্গনা আজকাল আর পুরস্কার পান না!’ ইমরান হাশমির কটাক্ষের মুখে অভিনেত্রী

“যাঁরা নিজেদের বসার ঘর সাজাতে চান তাঁরা অনুষ্ঠানে নাচগান করে পুরস্কার নিয়ে আসুক!” বললেন ইমরান হাশমি।

Image of Kangana Ranaut and Emraan Hashmi

কঙ্গনা রানাউত বনাম ইমরান হাশমি? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৭:০৭
Share: Save:

বলিউডে আকছার জমকালো পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঝাঁ-চকচকে মঞ্চ, দুর্দান্ত নাচগান, ঝাঁকে ঝাঁকে তারকার দেখা মেলে সেই সমাবেশে। কিন্তু যাঁরা পুরস্কৃত হন তাঁরা কতটা কাজের নিরিখে খেতাব পান আর কতটা দলবাজি করে, এই প্রসঙ্গে আলোচনা চিরন্তন।

এ বার এই পুরস্কারকে কেন্দ্র করেই কঙ্গনা রানাউতকে কটাক্ষ করলেন ইমরান হাশমি। এর আগে কঙ্গনা এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, এই ধরনের পুরস্কার বিতরণী অনুষ্ঠান কোনও কাজের নয়! সম্প্রতি এক সাক্ষাৎকারে হাশমিকেও প্রশ্ন করা হয় কঙ্গনার এই মন্তব্য উল্লেখ করে। তখনই কটাক্ষের সুরে অভিনেতা বলে বসেন, “কাজের নয় কেন? কঙ্গনা আজকাল আর পুরস্কার পান না বলে!”

সহ-অভিনেত্রীর প্রতি কটাক্ষ করলেও অভিনেতা নিজেও এই ধরনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে খুব ‘কাজের’ বলে মনে করেন না। তিনি নিজেও জানান, এই ধরনের অনুষ্ঠানে খুব একটা যান না তিনি। তাঁর কথায়, “আমি এক বার একটা পুরস্কার পেয়েছিলাম তাই গিয়েছিলাম। তার পরে এই ধরনের পুরস্কারের নেপথ্যের খেলাটা বুঝতে শুরু করলাম।”

অভিনেতা আরও জানালেন, অনুষ্ঠানে পারফর্ম করার বিষয়টি অবশ্য আলাদা। কিন্তু উদ্যোক্তাদের জন্য পারফর্ম করলে যে পুরস্কার পাওয়া সহজ হয়, তাঁর ইঙ্গিত খানিকটা সে দিকেই। পুরো বিষয়টিকে বিনিময় চুক্তির তকমা দিয়েছেন হাশমি।

এই ধরনের অনুষ্ঠানকে সরাসরি খারাপ না বললেও, কটাক্ষ করতে ছাড়েননি ইমরান, “যাঁরা নিজেদের বসার ঘর সাজাতে চান তাঁরা অনুষ্ঠানে নাচগান করে পুরস্কার নিয়ে আসুক!” তিনি আরও যোগ করেন, ভাল অভিনেতার খেতাবের নেপথ্যে যদি এই ধরনের বিনিময় চুক্তি থাকে তা হলে কী লাভ! “খুব ভাল অভিনয় করেছি, এই বলে নিজের পিঠ চাপড়াতে পারব না আমি! পুরস্কারের সঙ্গে সততা জড়িয়ে থাকতে হবে। না হলে ওই পুরস্কারের কোনও মূল্য থাকবে না”, বললেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE