Advertisement
০১ জুলাই ২০২৪
New Pair Jeetu And Mithila

গোয়েন্দা জীতু, তাঁর সঙ্গী মিথিলা, সঙ্গে শিলাজিৎ, আসছে নতুন ছবি

‘‘যে যে পেশার স্বপ্ন দেখতাম, তার সব চরিত্রে ‘অরণ্য’র প্রাচীন প্রবাদ’-এ সুযোগ পেয়েছি’’: জীতু

Image Of Aronyor Prachin Peobad

অরণ্য’র প্রাচীন প্রবাদ ছবিতে জীতু, মিথিলা, শিলাজিৎ সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ১৩:৪৯
Share: Save:

‘সত্যজিৎ রায়’ থেকে ৩৬০ ডিগ্রি ঘুরে ‘গোয়েন্দা’! দুলাল দে-র প্রথম পরিচালনা ‘অরণ্য’র প্রাচীন প্রবাদ’ ছবিতে এ ভাবেই দেখা মিলবে জীতু কমলের। বুধবার টিজার প্রকাশ্যে। সাংবাদিকের প্রথম পরিচালনা। স্বাভাবিক ভাবেই তাঁকে শুভেচ্ছা জানিয়ে সেই টিজার সামাজিক মাধ্যমে ভাগ করে নিয়েছেন দেব, ভাইচুং ভুটিয়া-সহ বহু বিশিষ্টজন। পরিচালক-অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য টিজার দেখে নিজে নতুন পরিচালককে সাধুবাদ জানিয়েছেন। এই ছবিতে নায়কের চরিত্রে প্রথম অভিনয়ের কথা ছিল বিক্রম চট্টোপাধ্যায়ের। ব্যস্ততার কারণে তিনি সরে যান। খবর, এদিন তিনিও সামাজিক মাধ্যমে টিজার ভাগ করে নিয়েছেন। প্রথম প্রচার ঝলকে স্পষ্ট, ‘গোয়েন্দা অরণ্য চট্টোপাধ্যায়’ হয়ে উঠতে জীতু নিজেকে অনেক বদলেছেন। সেই প্রসঙ্গে জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। অভিনেতা জানিয়েছেন, বিনোদন দুনিয়ায় না এলে তিনি যা যা হতে চাইতেন এই ছবিতে সেই সব ভূমিকায় অভিনয় করেছেন তিনি। প্রযোজনায় জেএসএম এন্টারটেনমেন্ট।

অর্থাৎ, অভিনয় তাঁর প্রথম এবং এক মাত্র পছন্দ ছিল না? প্রশ্ন রাখতেই নায়কের জবাব, ‘‘এক মাত্র পছন্দ ছিল না। ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতাম। খেলতেও পারি। আবার সুস্থ রাজনীতিও পছন্দ করি। অভিনেতা না হলে এই দুটোর কোনও একটা অবশ্যই হতাম। এখন দেখছি, অভিনেতা হওয়ারও অনেক সুবিধে। যে স্বপ্ন পূরণ হচ্ছে না সে সব অভিনয়ের মাধ্যমে কিছুটা হলেও মিটিয়ে নিতে পারছি!’’ তিনি আরও জানিয়েছেন, এই প্রথম কোনও গোয়েন্দা একই সঙ্গে খেলোয়াড় আবার চিকিৎসাশাস্ত্রের সঙ্গেও জড়িত। বিষয়টি খুবই অভিনব লেগেছিল তাঁর। তাই নতুন পরিচালক হলেও তিনি দুলালের ছবি করতে রাজি হয়ে যান। রসিকতাও করেছেন, ‘‘বাংলায় যত গোয়েন্দা রয়েছেন তাঁরা অবশ্যই তীক্ষ্ণ মেধার। সম্ভবত, এক সঙ্গে এত কিছু করতেন না। অরণ্য সেই জায়গা থেকে বাড়তি সুযোগ পাচ্ছে।’’ তাঁর মতে, যে দিন ক্রিকেট খেলার দৃশ্য শুট হত সে দিন তিনি সব থেকে বেশি খুশি থাকতেন।

জীতুর সঙ্গে এই প্রথম জুটি বেঁধেছেন রফিয়াত রাশিদ মিথিলা। অরণ্যের ‘বস’ শিলাজিৎ মজুমদার। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, এই প্রথম কোনও গোয়েন্দার ‘বস’ তিনি। ব্যাপারটা বেশ অন্য রকম। তিনিও কি গোয়েন্দাগিরি করবেন? এই জবাব অবশ্য দিতে রাজি নন গায়ক-অভিনেতা। যুক্তি, তা হলে পর্দার সব রহস্য ছবিমুক্তির আগেই ফাঁস। এ ছাড়াও আছেন লালবাজার ট্র্যাফিক কন্ট্রোলের বিভাগীয় প্রধান অলোক সান্যাল, সুহোত্র মুখোপাধ্যায়, কাউন্সিলর অনন্যা বন্দ্যোপাধ্যায়, লোকনাথ দে-র মতো অভিনেতা। টিজ়ার বলছে, সুহোত্রকে সম্ভবত খলনায়ক চরিত্রে দেখা যাবে। বাংলা গোয়েন্দা তালিকায় নতুন সংযোজন ‘অরণ্য’ প্রেক্ষাগৃহে আসছে আগামী জুলাইয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE