Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Pratim D Gupta on Kinjal Nanda

‘বাস্তবে যা করছেন, নায়কের মতোই’, কিঞ্জলকে ভেবে কেমন চরিত্র আঁকছেন প্রতিম ডি গুপ্ত?

কিঞ্জলের অভিনয়ও দেখেছেন প্রতিম। সব মিলিয়ে তাই গত কয়েক দিন ধরে পরিচালক একসঙ্গে কাজ করার কথা ভাবছেন।

Director Pratim D Gupta wants to work with actor Kinjal Nanda

কিঞ্জল নন্দ ও প্রতিম ডি গুপ্ত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৭
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে প্রথম থেকেই সরব চিকিৎসক-অভিনেতা কিঞ্জল নন্দ। প্রতিবাদী আন্দোলনে চিকিৎসকদের সঙ্গে যোগ দিয়েছেন টলিপাড়ার একাধিক অভিনেতাও। কিঞ্জল আরজি করে কর্মরত চিকিৎসক, আবার টলিপাড়ার চেনা মুখ। গত এক মাসে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছেন তিনি। তাঁর এই আন্দোলনকে কুর্নিশ জানিয়ে একসঙ্গে কাজ করার ইচ্ছে প্রকাশ করলেন পরিচালক প্রতিম ডি গুপ্ত।

আনন্দবাজার অনলাইনকে প্রতিম জানান, কিঞ্জলের সঙ্গে এক বার অন্তত কাজ করতে চান তিনি। পরিচালক বলেন, “নির্দিষ্ট কোনও চরিত্রের কথা এখনও ভাবিনি। তবে অবশ্যই ওঁর জন্য কোনও নায়কের চরিত্রই ভাবব। যে চরিত্র ইতিবাচক সামাজিক বার্তা দেবে। তিনি যে ভাবে বাস্তবে কাজ করছেন, তা সত্যিই ‘হিরো’র মতোই। পর্দায় কাজ করলেও ওঁর চরিত্রে সেই বৈশিষ্ট্যগুলি তো রাখবই। সেখানে কোনও নেতিবাচক দিক আমি দেখাব না। নায়ক কোনও ভুল কাজের সঙ্গে জড়িত, কিঞ্জলের বাস্তবের লড়াই ভেবে এটা আমি দেখাতে পারব না।”

কিঞ্জলের অভিনয়ও দেখেছেন প্রতিম। সব মিলিয়ে তাই গত কয়েক দিন ধরে পরিচালক একসঙ্গে কাজ করার কথা ভাবছেন। প্রতিমের কথায়, “আমি ওঁর ‘হীরালাল’, ‘বিনয় বাদল দীনেশ ৮/১২’ দেখেছি। ওঁর অভিনয়ের মধ্যেও সততা রয়েছে। কিঞ্জল যখন কথা বলেন, ওঁর কথাবার্তাতেও সেই সততা প্রকাশ পায়। সংলাপ বলেন যখন, মনে হয় খুব মন থেকেই বলছেন। তাই এমন মানুষের সঙ্গে কাজ করতে চাই। লোকে বলেই থাকেন, অমিতাভ বচ্চন বা অন্য তারকাদের সঙ্গে কাজ করতে চাই। আমার ইচ্ছে, কিঞ্জলের সঙ্গে কাজ করার। আমার কিন্তু ওঁর সঙ্গে আলাপ নেই।”

পরিচালক জানান, আগামী দিনে কিঞ্জলের কথা মাথায় রেখে কোনও ছবি করা যায় কি না ভাবছেন। তিনি বলেন, “আমি চাই ছবি করতে। বাস্তবে একজন সাধারণ মানুষ থেকে ‘হিরো’ হয়ে ওঠার ওঁর এই সফর দেখলাম। বাকিটা প্রযোজকদের উপর নির্ভর করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pratim D Gupta Kinjal Nanda R G Kar Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE