Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Medical College And Hospital Incident

আরজি কর-কাণ্ডের শুনানির দিন শুটিং শুরু পথিকৃতের! কেন?

৫ সেপ্টেম্বর আরজি কর-কাণ্ডের পরবর্তী শুনানি। সে দিনই মিঠুন চক্রবর্তী, অঞ্জনা বসু, অঞ্জন দত্তকে নিয়ে শুটিং শুরু করবেন পথিকৃৎ। “কাজ না করে আর কত দিন থাকব?" প্রশ্ন তুললেন পরিচালক।

Director Pathikrit Basu is about to start shooting with Mithun Chakraborty and Anjan Dutt on the next hearing day of RG Kar incident

মিঠুন চক্রবর্তীর সঙ্গে পরিচালক পথিকৃৎ বসু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২১
Share: Save:

আনুষ্ঠানিক ঘোষণা বেশ কিছু দিন আগেই হয়েছিল। ৫ সেপ্টেম্বর থেকে মিঠুন চক্রবর্তী, অঞ্জনা বসু, অঞ্জন দত্তকে নিয়ে শুটিং ফ্লোরে যাবেন পরিচালক পথিকৃৎ বসু, তাঁর পরের ছবির জন্য। 'শাস্ত্রী' -র পর আবারও তিনি 'মহাগুরু'র সঙ্গে। পথিকৃতের ছবিতে প্রথম প্রতিদ্বন্দ্বী মিঠুন-অঞ্জন।

৫ সেপ্টেম্বর আরজি কর-কাণ্ডের পরবর্তী শুনানি। নির্যাতিতা কি ন্যায় পাবেন? আপাতত এই উত্তেজনায় ফুটছে কলকাতা। দফায় দফায় প্রতিবাদী মিছিলে পা মেলাচ্ছেন সাধারণ মানুষ। সঙ্গী খ্যাতনামীরাও। কেন এই পরিস্থিতিতে শুটিং শুরু করছেন পরিচালক? আনন্দবাজার অনলাইনের প্রশ্নে পথিকৃৎ বললেন, "প্রথমত, কাজ না করে আর কত দিন থাকব?" তাঁর দ্বিতীয় যুক্তি, মিঠুন চক্রবর্তী তাঁকে এই সময়ই দিয়েছেন। এর পর অভিনেতার আর সময় নেই। এও জানিয়েছেন, পরিস্থিতি বুঝেই কাজ করবেন তাঁরা। চলতি বছরেই ছবির শুটিং শেষ করার ইচ্ছে তাঁর।

পথিকৃতের এই ছবিও তারকাখচিত। এক দম্পতি মধ্যবয়সে আইনি বিচ্ছেদের জন্য আদালতের দ্বারস্থ হয়েছিলেন। ২৭ বছর পরেও তাঁরা বিচ্ছেদ পাননি। আর এই দীর্ঘসূত্রিতা কোথাও তাঁদের মধ্যে ভালবাসার চোরা স্রোত বইয়ে দিয়েছে! পর্দায় এই দম্পতির ভূমিকায় মিঠুন-অঞ্জনা।

পরিচালক জানিয়েছেন, অঞ্জন অভিনেত্রীর অতীতের ভালবাসা। বিচ্ছেদের হাত ধরে ফের তিনি ফিরতে চাইছেন প্রেমিকার জীবনে। ছবিতে এই প্রজন্মের সম্পর্ক, টানাপড়েন নিয়েও সমান্তরাল গল্প থাকছে। সেই গল্পের কেন্দ্রে পরমব্রত চট্টোপাধ্যায়, মধুমিতা সরকার। এই দম্পতির ছেলেবেলার ভূমিকায় দেখা যাবে সত্যম ভট্টাচাৰ্য, রোশনি ভট্টাচাৰ্যকে। ছবির গান এখনও ঠিক হয়নি। তবে একটি গান অঞ্জন গাইবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE