Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Harassment of actress

ভুয়ো পরিচয়ে অডিশনে হেনস্থা অভিনেত্রীকে, নাম শুনে চিনতে পারলেন না পরিচালক অনুভব!

প্রথম সারির বলি পরিচালকের নাম নিয়ে অডিশনে অভিনেত্রীকে হেনস্থা করেন সুমন সরকার। ঘটনার সত্যতা জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। কী বললেন তিনি?

Image Of Anubhav Sinha

পরিচালক অনুভব সিংহ। সংগৃহীত চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২০:৩৭
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এক দিকে শহরে মিছিলের পর মিছিল। অন্য দিকে, সকলের অজান্তে কলকাতাতেই ঘটছে নারী হেনস্থার ঘটনা। ১৪ অগস্ট, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ‘রাত দখল’ কর্মসূচির দিন সকালে রাজারহাটে ফাঁকা ফ্ল্যাটে হেনস্থার শিকার হন শহরের এক অভিনেত্রী। সুমন সরকার নামে এক ব্যক্তি ‘কাস্টিং কো-অর্ডিনেটর’পরিচয় দিয়ে অভিনেত্রীর গোপনাঙ্গ স্পর্শ করেন। শুক্রবার আনন্দবাজার অনলাইনকে ঘটনার কথা জানিয়েছেন নামপ্রকাশে অনিচ্ছুক সেই অভিনেত্রী।

তাঁর কথায়, প্রথম সারির এক জাতীয় ওয়েব প্ল্যাটফর্মে একটি ভৌতিক সিরিজ় পরিচালনা করতে চলেছেন পরিচালক অনুভব সিংহ। সেখানে অভিনয়ের জন্য অভিনেত্রীর অডিশন নিচ্ছেন সুমন। ঘটনার সত্যতা জানতে শনিবার আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। তাঁর তরফ থেকে আপ্তসহায়ক জানিয়েছেন, অনুভব এই ধরেনর কোনও সিরিজ় পরিচালনা করছেন না এই মুহূর্তে। সুমন নিজের সমাজমাধ্যমে ভাগ করে নেওয়া জীবনীপঞ্জিতে একাধিক জাতীয় ওয়েব প্ল্যাটফর্মে কাজের দাবি জানিয়েছেন। আনন্দবাজার অনলাইন এর ভিত্তিতে যোগাযোগ করেছিল প্রথম সারির একটি জাতীয় ওয়েব প্ল্যাটফর্মের ‘কনটেন্ট এডিটর’ শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। তিনিও জানিয়েছেন, তাঁর সংস্থার সঙ্গে এই ব্যক্তি কোনও কাজ করেননি।

এখানেই ঘটনার শেষ নয়। সুমন নিজেকে ‘শেরশাহ’, ‘পিঙ্ক’ছবির ‘কাস্টিং কো-অর্ডিনেটর’ হিসাবে দাবি করেছেন। জীবনীপঞ্জিতে লিখেছেন, তিনি ২০১৫ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। যাচাইয়ের জন্য আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল ওই বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তনীর সঙ্গে। নামপ্রকাশে অনিচ্ছুক সেই প্রাক্তনী বিশ্ববিদ্যালয়ে খোঁজ নিয়ে জানিয়েছেন, ২০১৫ সালে সুমন সরকার নামের কোনও ছাত্র বিশ্ববিদ্যালয় থেকে পড়া শেষ করেননি। একই কথা এ দিন আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন অভিযোগকারীও। তিনিও বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে এই কথা জেনেছেন। যে হেতু বারবার‘গুলাব গ্যাং’পরিচালকের নাম সুমন নিয়েছেন তাই আনন্দবাজার অনলাইন যোগাযোগ করে অনুভবের সঙ্গে। তাঁর আপ্তসহকারীর কথায়, “অনুভব তাঁর আগামী সিরিজ় ‘দ্য খন্ডহর হাইজ্যাক’-এর প্রচারের কারণে নানা জায়গায় ঘুরছেন। ফলে, সরাসরি তিনি কথা বলতে পারছেন না। তবে এ কথা জানিয়েছে, তিনি এই ব্যক্তিকে পেশাগত বা ব্যত্তিগত—কোনও দিক থেকেই চেনেন না!” একই সুর শুভঙ্করের গলাতেও। তিনি ফোনে সরাসরি সুমনের সঙ্গে কথা বলতে চান। কিন্তু শুক্রবার রাত থেকে ফোনে যোগাযোগ করা যাচ্ছে না সুমনের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE