Advertisement
২২ অক্টোবর ২০২৪
Anil Kapoor

১০ কোটি টাকার কাজ ফেরালেন অনিল কপূর! কোন পণ্যের বিজ্ঞাপনে আপত্তি ‘মিস্টার ইন্ডিয়া’র?

নিজের আদর্শের বিরুদ্ধে গিয়ে কোনও বিজ্ঞাপনে কাজ করতে চান না অনিল কপূর। এই কারণে প্রায় ১০ কোটি টাকার কাজ ফিরিয়ে দিয়েছেন তিনি।

Image of Anil Kapoor

নিজের আদর্শ বিসর্জন দিয়ে বিজ্ঞাপন করতে চান না অনিল কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৫৪
Share: Save:

বয়স তাঁর মুখের রেখায় ছায়া ফেলে না! ফেললেও বোঝার উপায় থাকে না। ৬৮ বছর বয়সেও তাঁকে পর্দায় দেখলে কে বলবে তাঁর নাতির বয়সই তিন হতে চলল! আসমুদ্র হিমাচল এখনও তিনি ‘মিস্টার ইন্ডিয়া’।

অনিল কপূর এক সময় পর্দা কাঁপিয়ে দুষ্টের দমন আর শিষ্টের পালন করেছেন। মোগাম্বোর সামনে মাথা না নোয়ানোর লড়াই সকলকে মুগ্ধ করে আজও। সেই অনিল কপূরের ব্যক্তিগত জীবনও কম আদর্শায়িত নয়। সম্প্রতি জানা গিয়েছে, নিজের আদর্শের বিরুদ্ধে গিয়ে কোনও বিজ্ঞাপনে কাজ করতে চান না অভিনেতা। এই কারণে প্রায় ১০ কোটি টাকার কাজ ফিরিয়ে দিয়েছেন তিনি।

একটি সূত্রে জানা গিয়েছে, পানমশলা বা গুটখার বিজ্ঞাপন করবেন না বলে ১০ কোটি টাকার অফার ফিরিয়ে দিয়েছেন অনিল কপূর। কারণ, তিনি এমন কোনও পণ্যের প্রচার করতে চান না, যা যুব সমাজে নেতিবাচক প্রভাব ফেলে। অনুরাগীদের প্রতি অনিল নিজের দায়বদ্ধতার কথা কখনও ভোলেন না। শুধুমাত্র অর্থ উপার্জনের তাগিদে এমন কোনও পণ্যের বিজ্ঞাপন করতে চান না, জনস্বাস্থ্যের উপর যার প্রভাব পড়তে পারে।

এর আগে অক্ষয় কুমার, অজয় দেবগন থেকে শুরু করে শাহরুখ খানের মতো অভিনেতাদের সমালোচনার মুখে পড়তে হয়েছে এ ধরনের পণ্যের বিজ্ঞাপন করার জন্য। অক্ষয় কুমার এর পর আর কখনও এ ধরনের বিজ্ঞাপনে মুখ দেখাবেন না বলেও দাবি করেন। ক্ষমা চান অনুরাগীদের কাছে। জন আব্রাহামও এই পণ্যের বিজ্ঞাপন করতে অস্বীকার করেন। তিনিও দাবি করেছিলেন, “যাঁরা বিজ্ঞাপন করছেন তাঁদের বলছি না, তবে নিজের কাছে আমি পরিষ্কার। মৃত্যুর বিপণন করতে পারব না। এটা আমার আদর্শের প্রশ্ন।” শচীন তেন্ডুলকরকেও কোনও দিন কোনও মাদকের বিজ্ঞাপনে দেখা যায়নি।

অন্য বিষয়গুলি:

Advertisement Pan Masala
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE