Advertisement
২২ অক্টোবর ২০২৪
Rahul Dev Bose

রাহুলের কণ্ঠে ‘সখী ভাবনা কাহারে বলে’, অনুরাগীদের পছন্দ হলে ভাববেন প্রথামাফিক তালিমের কথা

তাঁর গাওয়া গান অনুরাগীদের পছন্দ হলে সঙ্গীতের তালিম নেবেন বলে জানান রাহুল। কী সিদ্ধান্ত নিলেন তিনি?

Bengali actor Rahul Dev Bose’s singing getting praised by fans

অভিনেতা রাহুল দেব বসু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৭:৪৩
Share: Save:

অনুরাগী মহলে অভিনেতা হিসেবেই তাঁর প্রাথমিক পরিচিতি। তবে এ বার গান গেয়ে সকলকে চমকে দিয়েছেন অভিনেতা রাহুল দেব বসু। তাঁর কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। একই সঙ্গে সঙ্গীতের তালিম নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন অভিনেতা।

সম্প্রতি সমাজমাধ্যমে তাঁর গানের একটি ভিডিয়ো পোস্ট করেন রাহুল। সেখানে অভিনেতাকে ‘সখী ভাবনা কাহারে বলে’ গাইতে শোনা যাচ্ছে। ভিডিয়োর সঙ্গে রাহুল লিখেছেন, “আমি ভাল গায়ক নই। কিন্তু ভাল প্রতিক্রিয়া পেলে হয়তো আমি প্রশিক্ষণ নেব এবং আমার উন্নতি কতটা হল তা এখানে পোস্ট করতে থাকব।” হঠাৎ গান গাওয়ার সিদ্ধান্ত নিলেন কেন? রাহুল জানালেন, বন্ধুদের তরফে এবং বিভিন্ন সাক্ষাৎকারে তাঁকে গান গাইতে অনুরোধ করা হয়। তখন অপ্রস্তুত হয়ে পড়েন। অভিনেতার কথায়, “সেই ভাবনা থেকেই একটা ভিডিয়ো পোস্ট করেছিলাম। কিন্তু সকলের যে এত ভাল লাগবে, সেটা শুরুতে বুঝতে পারিনি।”

ইতিবাচক প্রতিক্রিয়া পাওয়ার পর রাহুল কি তা হলে প্রথাগত সঙ্গীতের তালিম নেবেন? অভিনেতা বললেন, “এখনও কোনও সিদ্ধান্ত নিইনি। দীর্ঘ দিন নাটকে অভিনয় করেছি। তাই প্রাথমিক একটা ধারণা রয়েছে। কিন্তু গান শেখা সম্পূর্ণ আলাদা বিষয়। আপাতত সমাজমাধ্যমে আরও কয়েকটা ভিডিয়ো পোস্ট করার ইচ্ছা রয়েছে।”

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘পদাতিক’ ছবিতে অমিতাভ বচ্চনের চরিত্রে অভিনয় করে দর্শককে চমকে দেন রাহুল। সম্প্রতি মুম্বইয়ে পরিচালক নীরজ পাণ্ডের ‘খাকি ২: দ্য বেঙ্গল চ্যাপ্টার’ ওয়েব সিরিজ়ের শুটিং শেষ করে এসেছেন রাহুল। শীঘ্র মুক্তি পাবে তাঁর অভিনীত সিরিজ় ‘নিকষ ছায়া’। পাশাপাশি একাধিক নতুন কাজের প্রস্তাবও রয়েছে তাঁর কাছে। বাংলা ও হিন্দি মিলিয়ে বিভিন্ন মাধ্যমে কাজে ব্যস্ত রয়েছেন বলেই এই মুহূর্তে ধারাবাহিকে অভিনয় করতে ইচ্ছুক নন রাহুল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE