Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Salman khan Lawrence Bishnoi Issue

বাবা সিদ্দিকি খুন হতেই সলমনকে বিশ্নোই সমাজের কাছে ক্ষমা চেয়ে নেওয়ার উপদেশ বিজেপি নেতার!

কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ রয়েছে সলমনের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিশোধ স্বরূপই বিশ্নোই দলের থেকে বার বার প্রাণনাশের হুমকি পান সলমন। এ বার বিজেপি নেতা কোন উপদেশ দিলেন তাঁকে?

(বাঁ দিক থেকে)  সলমন খান (ডান দিকে) বাবা সিদ্দিকি।

(বাঁ দিক থেকে) সলমন খান (ডান দিকে) বাবা সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১২:১০
Share: Save:

প্রাক্তন কংগ্রেস নেতা বাবা সিদ্দিকির মৃত্যু যেন বলিউডে বড় ধাক্কা। ইতিমধ্যেই লরেন্স বিশ্নোই দল এই মৃত্যুর দায় স্বীকার করেছেন। সলমন-ঘনিষ্ঠ হওয়ার কারণেই বাবা সিদ্দিকির এই পরিণতি বলে মনে করা হচ্ছে। কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ রয়েছে সলমনের বিরুদ্ধে। সেই ঘটনার প্রতিশোধস্বরূপই বিশ্নোই দল তাঁকে একাধিক বার প্রাণে মারার হুমকি দিয়েছে। এ বার সলমনকে ক্ষমা চেয়ে নেওয়ার নিদান দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ হরনাথ সিংহ যাদব।

দশমীর রাতে প্রাক্তন মন্ত্রী তথা এনসিপি নেতা বাবা সিদ্দিকি নিহত হন আততায়ীর গুলিতে। নিজের দপ্তরের সামনে দশেরা উপলক্ষে বাজি ফাটাচ্ছিলেন তিনি। এমন সময় দুষ্কৃতীরা এসে প্রায় তিন রাউন্ড গুলি চালান। প্রথমটা লাগে তাঁর বুকে, তার পর পেটে ও পায়ে। তাতেই লুটিয়ে পড়েন এই নেতা। খবর শোনার পরই ‘বিগ বস্ ১৮’-র শুটিং বন্ধ করে লীলাবতী হাসপাতালের পথে রওনা দেন সলমন খান। এ বার এক্স হ্যান্ডেলে সলমন খানকে ট্যাগ করে বিজেপির এই সাংসদ লেখেন, ‘‘প্রিয় সলমন খান, যে কৃষ্ণসার হরিণকে বিশ্নোই সমাজ দেবতা মনে করে পুজো করে, আপনি তাকে শিকার করেছেন এবং মাংস রান্না করে খেয়েছেন। এতে বিশ্নোই সমাজের ভাবাবেগে আঘাত লেগেছে। মানুষ মাত্রেই ভুল হয়। আপনি বড় অভিনেতা, দেশের এত মানুষ আপনাকে সম্মান করেন। আমার পক্ষ থেকে আপনাকে উপদেশ দিচ্ছি বিশ্নোই সমাজের কাছে নিজের এই ভুলের জন্য আপনার ক্ষমা চেয়ে নেওয়া উচিত।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE