Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Anushka Sharma-Virat Kohli

বিরাটের ঘর করা, সন্তান মানুষ করা খুব সহজ নয়, হঠাৎ কেন এমন বললেন অনুষ্কা?

লিপাড়া হোক বা ক্রিকেট দুনিয়া, ‘পাওয়ার কাপল’ বিরাট-অনুষ্কা। তবে বাবা-মা হওয়া নাকি মুখের কথা নয়।

(বাঁ দিকে) বিরাট কোহলি (ডান দিকে)  অনুষ্কা শর্মা।

(বাঁ দিকে) বিরাট কোহলি (ডান দিকে) অনুষ্কা শর্মা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৯
Share: Save:

দীর্ঘ প্রায় সাত মাস পর মঙ্গলবার মুম্বই ফিরেছেন অনুষ্কা শর্মা। ছেলে অকায়ের জন্মের পর থেকেই লন্ডনেই রয়েছেন অভিনেত্রী। তাঁর এই সফরে স্বামী বিরাট কোহলিকে যদিও তাঁর সঙ্গে দেখা যায়নি। দুই সন্তানের মা অনুষ্কার প্রায় আট বছরের দাম্পত্য বিরাটের সঙ্গে। বলিপাড়া হোক বা ক্রিকেট দুনিয়া, ‘পাওয়ার কাপল’ হিসাবেই পরিচিত তাঁরা। তবে বাবা-মা হওয়া নাকি মুখের কথা নয়। ভাল স্বামী-স্ত্রী হলেই যে বাবা-মা ভাল হবে তেমন নয় বিষয়টা।

ভামিকা ও অকায়, দুই ছেলেমেয়েকে ঘিরেই আর্বতিত দম্পতির জীবনে। দুই বছরের ব্যবধানে দুই সন্তান। তাদের মানুষ করা যে খুব সোজা নয় মানলেন অনুষ্কাও। তিনি বলেন, “আসলে আমরা সন্তানের সামনে কখনও না কখনো একে অপরকে নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেলি। ওরা বুঝে গিয়েছে ওদের বাবা-মা কেমন। কিন্তু কাজটা সোজা নয়। তবে, সন্তানদের বাবা-মাকে নিয়ে একটা ধারণা থাকে। তাঁদের প্রত্যাশা পূরণ করাটাও বাবা-মা হিসেবে আমাদের দায়িত্ব।’’

সন্তান মানুষ করতে গিয়ে অনেক ত্যাগও স্বীকার করতে হয় তাঁদের। অভিনেত্রী জানান, এখন তিনি শুধু সমমনস্ক মানুষের সঙ্গে মেলামেশা করে থাকেন। কেউ নৈশভোজে আমন্ত্রণ করলেও যেতে পারেন না। কারণ অনুষ্কা-বিরাটের পরিবার যে সময় নৈশভোজ করেন, অন্যরা সেই সময় জল খাবার খান। তবে শুধু জীবন যাপনে নয় অনুষ্কা নিজেকে অভিনয় জীবনেও ত্যাগ স্বীকার করছেন। সন্তান জন্মের পর থেকে অভিনয় জগত থেকেও দূরে সরে গিয়েছেন সদিচ্ছায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE