Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
R G Kar Protest

‘নির্যাতিতার মা-বাবার ভাবনা যেন ভেঙে না যায়’, আরজি কর নিয়ে ক্ষোভপ্রকাশ অঙ্কুশের

আরজি কর-কাণ্ডের বর্তমান অবস্থান নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন অঙ্কুশ হাজরা।

Ankush Hazra shares a post and expresses disappointments on RG Kar incident

অঙ্কুশ হাজরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৫
Share: Save:

সোমবার সুপ্রিম কোর্টের শুনানির অপেক্ষায় উদ্গ্রীব ছিল রাজ্যের মানুষ। এ দিন আরজি করের ঘটনার ময়নাতদন্ত-সহ বেশ কিছু বিষয় নিয়ে প্রশ্ন তুলেছে শীর্ষ আদালত। পাশাপাশি আন্দোলনরত চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া এ দিন প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘এক মাস হল, উৎসবে ফিরুন।’’ সমাজমাধ্যমে বিষয়টি নিয়ে ফের নতুন করে তরজা শুরু হয়েছে।

এ বার আরজি কর-কাণ্ডের বর্তমান অবস্থান নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন অঙ্কুশ হাজরা। আরজি করের নির্যাতিতার মা-বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, একমাত্র মেয়েকে হারিয়েছেন। কিন্তু এই আন্দোলনে তাঁরা হাজার হাজার ছেলেমেয়ে পেয়েছেন। তাঁদের এই ভাবনা যেন অক্ষত থাকে। সমাজমাধ্যমের পোস্টে এই কামনা করলেন অঙ্কুশ।

অভিনেতা তাঁর পোস্টে লেখেন, “আর ভাল লাগছে না। মানুষ হিসাবে জন্ম নিয়ে গর্ব বোধ করব না কি ঘৃণা হবে বুঝতে পারছি না। মেয়েটির মা-বাবা বলেছেন, ওঁরা একটি মেয়ে হারিয়েছেন। কিন্তু হাজার হাজার ছেলেমেয়ে পেয়েছেন। এই ভাবনা যেন ভেঙে চুরমার না হয়ে যায়।”

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এর আগেও সরব হয়েছিলেন অঙ্কুশ। ঘটনার পরে একটি পোস্টে তিনি লিখেছিলেন, “দ্রুত সুবিচারের আশা রাখলাম। মনে রাখবেন, যে কোনও মানুষ নিজেকে তখনই প্রভাবশালী মনে করেন, যখন সামনের মানুষটি দুর্বল হয়ে পড়েন। তাই আর দুর্বল হব না আমরা। লক্ষ লক্ষ সাধারণ মানুষ, যাঁরা অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে জানেন, তাঁদের থেকে বেশি শক্তিশালী ও প্রভাবশালী যে আর কেউ হয় না, সেটা দেখানোর সময় এসে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ankush Hazra Bengali Actor R G kar Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE