Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Anant Ambani

ইটালিতে জলপথে প্রাক্-বিবাহ অনুষ্ঠান, অনন্ত-রাধিকার বিয়ে বৌভাত হবে কোথায়? প্রকাশ্যে দিনক্ষণ

এই মুহূর্তে ইটালিতে জলপথে হচ্ছে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রাক্‌-বিবাহ অনুষ্ঠান। তার পরই বিয়ের আসর বসছে কোথায়? রইল নিমন্ত্রনপত্রের সেই ছবি।

অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসর বসছে কোথায়?

অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসর বসছে কোথায়? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১৪:১২
Share: Save:

মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং তাঁর বাগ্‌দত্তা রাধিকা মার্চেন্টের বিয়ে আগামী ১২ জুলাই। তার আগে ১ মার্চ থেকে ৩ মার্চ প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের ঝলমলে উদ্‌যাপন হয়েছে গুজরাতের জামনগরে। এ বার দ্বিতীয় প্রাক্‌-বিবাহ উদ্‌যাপনের প্রস্তুতি চলছে ইটালিতে। বিলাসবহুল জাহাজে শুরু হয়েছে চার দিন ব্যাপী এই অনুষ্ঠান। শোনা যাচ্ছে, পৃথিবী বিখ্যাত ‘ব্যাকস্ট্রিট বয়েজ’ ব্যান্ড পারফর্ম করেছে এই প্রাক্‌-বিবাহ অনু্ষ্ঠানে। এ বার প্রকাশ্যে অনন্ত-রাধিকার বিয়ের নিমন্ত্রণপত্র। শোনা যাচ্ছিল, দুবাইয়ে বসবে অনন্ত-রাধিকার বিয়ের আসর। তবে শেষমেশ বিয়ের জন্য মুম্বইকেই বেছে নিয়েছেন অনন্ত-রাধিকা।

আগামী ১২ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে বিয়ের অনুষ্ঠান। প্রথম দিন ১২ জুলাই বিয়ের অনুষ্ঠান। ওই দিন নিমন্ত্রিতরা পরবেন ভারতীয় পোশাক। ১৩ জুলাই হবে আশীর্বাদের অনুষ্ঠান। এ দিনও ‘ড্রেসকোড’এ থাকছে ভারতীয় পোশাক। ১৪ তারিখ বৌভাতের অনুষ্ঠান। তিন দিন ব্যাপী এই অনুষ্ঠানটি হবে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে।বলিউড তারকারা তো নিমন্ত্রিত রয়েছেনই, এ ছাড়াও সারা বিশ্ব থেকে তাবড় সব ব্যক্তিত্ব আসবেন অনন্ত-রাধিকার বিয়েতে।

অনন্ত-রাধিকার বিয়ের নিমন্ত্রণপত্র।

অনন্ত-রাধিকার বিয়ের নিমন্ত্রণপত্র। ছবি : সংগৃহীত।

ভারতের ‘ধনকুবের’ মুকেশ অম্বানীর কনিষ্ঠ সন্তান অনন্ত এবং ‘অ্যাঙ্কর হেল্‌থকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের বিয়ে নিয়ে মুখিয়ে রয়েছেন অনেকেই। বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ অম্বানী। পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁদের।

নিউ ইয়র্ক থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসায় যোগ দিয়েছেন রাধিকা। এ ছাড়াও ধ্রুপদী নৃত্যশিল্পী তিনি। রাধিকাকে বরাবর আগলে আগলেই রেখেছেন অনন্তের মা নীতা অম্বানী। বিভিন্ন সময় পৌঁছে গিয়েছেন রাধিকা নৃত্য পরিবেশন করবেন এমন অনুষ্ঠানেও। প্রথম থেকেই রাধিকাকে পছন্দ অম্বানীদের। তবে সেটা একমাত্র কারণ নয়। রাধিকা ও অনন্ত দু’জনেই পশুপ্রেমী। সেটিই আরও কাছাকাছি এনেছে তাঁদের। সদ্য পশু সংরক্ষণ ও তাদের কল্যাণের কথা মাথায় রেখে ‘বনতারা’ উদ্যোগ চালু করেছেন অনন্ত। গোটাটাই করেছেন জামনগরে। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন রাধিকাও। দু’জনের পশুদের নিয়ে যে চিন্তাভাবনা ছিল, তারই প্রথম ধাপ ছিল সেটা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE