Advertisement
১৬ অক্টোবর ২০২৪
Alia Bhatt

বক্স অফিসে ধুঁকছে ‘জিগরা’! ৮০ কোটি টাকার ছবিতে কত টাকা পারিশ্রমিক নিলেন আলিয়া?

জানা গিয়েছে ৮০ কোটি টাকায় তৈরি হয়েছে ‘জিগরা’। এর সঙ্গে আরও ১০ কোটি টাকা খরচ করা হয়েছে ছবির প্রচারের জন্য।

Alia Bhatt’s remuneration and Karan Johar’s budget of the film Jigra

আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৪:৫৯
Share: Save:

মুক্তি পেয়েছে ‘জিগরা’। অভিনয়ের জন্য প্রশংসা পাচ্ছেন আলিয়া ভট্ট। অন্য দিকে আবার বিতর্কের মুখে ভাসান বালা পরিচালিত এই ছবি। ছবির বক্স অফিস সংগ্রহের হিসাবে রয়েছে নাকি ভুল তথ্য। আবার কখনও ছবির বিরুদ্ধে নকলের অভিযোগও উঠছে। কর্ণ জোহরের হাত ধরেই বলিউডে আত্মপ্রকাশ আলিয়ার। সেই কর্ণের সঙ্গেই এই ছবি যৌথ ভাবে প্রযোজনা করেছেন তিনি।

জানা গিয়েছে ৮০ কোটি টাকায় তৈরি হয়েছে ‘জিগরা’। এর সঙ্গে আরও ১০ কোটি টাকা খরচ করা হয়েছে ছবির প্রচারের জন্য। কিন্তু বক্স অফিসে ভাল ফল না করায় ছবির খরচ উঠবে না বলে আশঙ্কা। যদিও ছবির প্রযোজকেরা এই দাবি মানতে নারাজ।

এই ছবির জন্য ১০ থেকে ১৫ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন আলিয়া নিজে। তবে ছবির অন্য অভিনেতাদের পারিশ্রমিকের বিষয়টি তেমন স্বচ্ছ নয়, কারণ বক্স অফিসে এই ছবিকে অসফল বলেই ধরা হচ্ছে।

ছবিমুক্তির প্রথম দিনে বক্স অফিস সংগ্রহ ছিল ৪.২৫ কোটি টাকা। এর আগে আলিয়ার মু্ক্তিপ্রাপ্ত প্রতিটি ছবিই প্রথম দিনে বক্স অফিসে এই অঙ্কের তুলনায় বেশি ব্যবসা করেছে। দশেরার সময় মুক্তি পেয়েছে এই ছবি। সেই তুলনায় বক্স অফিস সংগ্রহ যথেষ্টই কম বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মুক্তির পাঁচ দিন পরে এই ছবির বক্স অফিস সংগ্রহ মোট ১৯.৩৫ কোটি টাকা। শুধু পঞ্চম দিনে এর সংগ্র ১.১ কোটি টাকা। যদিও সমালোচক মহলে বরাবরের মতোই আলিয়ার অভিনয় প্রশংসা পেয়েছে।

‘জিগরা’র বিরুদ্ধে একের পর এক অভিযোগ এনেছেন অভিনেত্রী দিব্যা খোসলা কুমার। তিনি দাবি করেছিলেন, আলিয়া নিজেই প্রেক্ষাগৃহগুলির টিকিট কিনেছেন। ফাঁকা প্রেক্ষাগৃহের ছবিও ভাগ করে নিয়েছিলেন তিনি। এ ছাড়াও তাঁর দাবি, তাঁর ছবি ‘সাভি’র থেকে এই ছবি টোকা হয়েছে।

অন্য বিষয়গুলি:

Alia Bhatt Jigra Karan Johar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE