Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Mohun Bagan and East Bengal Supporters Protest

শান্ত ভাবে বিচার চাই স্লোগান তুলছিলাম সকলে, লাঠিচার্জ করল হাজার হাজার পুলিশ: ঊষসী

যুবভারতীর পরে ইজ়েডসিসি-তে ফের ইস্টেবঙ্গল ও মোহনবাগানের সমর্থকদের একটি জমায়েত হচ্ছে বিচারের দাবিতে। সেখানেও উপস্থিত থাকতে পারেন বলে জানান ঊষসী।

Actress Ushasie Chakraborty was present during police lathicharge in the peaceful protest by EB and MB supporters

উষসী চক্রবর্তী ও সৌরভ পালোধী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৭:৪৮
Share: Save:

শনিবারই ঘোষণা হয়, বাতিল হচ্ছে রবিবারের ইস্টবেঙ্গল-মোহনবাগান বড় ম্যাচ। ডার্বি বাতিল হলেও দুই দলের সমর্থকেরা একত্রে মাঠে নামার সিদ্ধান্ত নেন। উদ্দেশ্য, আরজি কর-কাণ্ডে নির্যাতিতার জন্য বিচার চাওয়া। বরাবর ফুটবলপ্রেমী অভিনেত্রী ঊষসী চক্রবর্তীও এই মিছিলে শামিল হবেন বলে সমাজমাধ্যমে জানান। ইস্টবেঙ্গলের জার্সি পরে ঊষসী পোস্ট করেছিলেন, “জার্সি যখন গায়ে চাপিয়ে নিয়েছি একবার তো চেষ্টা করে দেখবই।”

কথা মতোই যুবভারতীর সামনে পৌঁছে যান অভিনেত্রী। ছিলেন মোহনবাগান সমর্থক, পরিচালক সৌরভ পালোধীও। আনন্দবাজার অনলাইনকে ঊষসী জানান, শান্তি বজায় রেখে স্লোগান তুলছিলেন সমর্থকরা। কিন্তু তার মধ্যেও পুলিশ লাঠিচার্জ করেছে। অভিনেত্রীর কথায়, “স্লোগান তুলছিলেন সবাই— ‘ডার্বি বাতিল করে দে, মেয়েটাকে ফিরিয়ে দে’। আমরা শান্তি রক্ষা করেই ‘বিচার চাই’ স্লোগান তুলছিলাম। কিন্তু তার মধ্যেই লাঠিচার্জ হল।”

ঊষসী আরও বলেন, “আজ দেখলাম হাজার হাজার পুলিশ। এই পুলিশ যদি আরজি কর হাসপাতালে ১৪ অগস্ট রাতে থাকত, তা হলে ওই ভাঙচুর হত না। এই পুলিশ মাঠে থাকলে আজ খেলাটাও হত। আজ নিরস্ত্র মানুষের উপর লাঠিচার্জ হল। আমিও ছিলাম লাঠিচার্জের সময়। তবে আমি বেরিয়ে আসতে পেরেছি। আমার সঙ্গে পরিচালক সৌরভ পালোধী, অভিষেক সাহা ছিলেন। আমরা তিন জন একসঙ্গে বেরিয়ে আসতে পেরেছি। কিন্তু এই ভাবে আটকানো যাবে না। আমাদের বিচার চাই।”

যুবভারতীর পরে ইজ়েডসিসি-তে ফের ইস্টেবঙ্গল ও মোহনবাগানের সমর্থকদের একটি জমায়েত হচ্ছে বিচারের দাবিতে। সেখানেও উপস্থিত থাকতে পারেন বলে জানান ঊষসী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE