Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Alia Bhatt

রেখা ও ঐশ্বর্যা রাই বচ্চন পথ দেখিয়েছেন? কোন বিষয়ে দুই অভিনেত্রীকেই অনুপ্রেরণা মনে করেন আলিয়া

অল্প সময়ের মধ্যে বলিউডের প্রথম সারির অভিনেত্রী হয়ে উঠেছেন আলিয়া ভট্ট। কিন্তু, তাঁকে এই জায়গায় পৌঁছতে অনুপ্রেরণা জুগিয়েছেন কারা?

Actress Alia Bhatt said that Aishwarya Rai Bachchan and Rekha are her inspirations

(বাঁ দিক থেকে) রেখা, ঐশ্বর্যা রাই বচ্চন, আলিয়া ভট্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২০
Share: Save:

যে কোনও চরিত্রেই তিনি যোগ্যতার প্রমাণ রেখেছেন। অল্প সময়ের মধ্যে বলিউডের প্রথম সারির অভিনেত্রী হয়ে উঠেছেন আলিয়া ভট্ট। কিন্তু, তাঁকে এই জায়গায় পৌঁছতে অনুপ্রেরণা জুগিয়েছেন কারা? সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুললেন আলিয়া। বলিউডের দুই প্রজন্মের দুই অভিনেত্রীকে অনুসরণ করেছেন তিনি। এই দুই অভিনেত্রী হলেন রেখা ও ঐশ্বর্যা রাই বচ্চন।

পর্দায় সুন্দর নাচের দৃশ্য বলতেই তাঁর মাথায় আসে ঐশ্বর্যার নাম। জানান আলিয়া। অভিনেত্রীর কথায়, “পর্দায় নাচের দৃশ্যে কী ভাবে নিজেকে সুন্দর ভাবে তুলে ধরতে হয়, তা শিখতে গেলে আমি ঐশ্বর্যা রাই বচ্চন ছা়ড়া আর কারও নাম ভাবতে পারি না। তিনি অসাধারণ ছিলেন এবং আছেন। আমাকে বেশ কিছু পরামর্শও দিয়েছেন তিনি। ওঁকে দেখে মুগ্ধ হয়ে যাই।” প্রায়ই ইউটিউবে গিয়ে ঐশ্বর্যা রাই বচ্চনের নাচ দেখেন বলেও জানিয়েছেন আলিয়া।

অন্য দিকে রেখার সম্পর্কে আলিয়া বলেন, “ভারতীয় চলচ্চিত্রের প্রসঙ্গ এলেই, একজন অভিনেত্রীর কথাই মাথায় আসে— রেখা। ওঁর সৌন্দর্যে ভারতীয় ছবি আলাদা মাত্রা পেয়েছে। প্রত্যেক প্রজন্মের কাছে তিনি অনুপ্রেরণা। ঠোঁটে লাল লিপস্টিক হোক বা লম্বা চুল, অথবা যে ভাবে তিনি তাকাতেন, মাথায় ফুল গুঁজতেন, তা আর কেউ করে উঠতে পারবেন না। এটা ভিতর থেকে আসে। কিন্তু ভারতীয় চলচ্চিত্র জগতে তিনি সত্যিই বড় প্রভাব ফেলেছেন। সৌন্দর্যের এক আলাদা মাত্রা তৈরি করেছেন রেখা।”

রেখা ও ঐশ্বর্যা ছাড়াও এক সহ-অভিনেতাও তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছেন বলে জানান আলিয়া। তিনি হলেন শাহরুখ খান। ‘ডিয়ার জ়িন্দেগি’ ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন তাঁরা।

বর্তমানে আলিয়া ব্যস্ত তাঁর আসন্ন ছবি ‘জিগরা’ নিয়ে। ছবিতে তাঁর ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE