Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
RG Kar Incident

‘রাতের রাস্তায় যাদের সবচেয়ে বেশি অধিকার তাদের মারবেন না’, কাদের জন্য সরব স্বস্তিকা?

প্রথম থেকেই ঘটনা নিয়ে সমাজমাধ্যমে সরব ছিলেন স্বস্তিকা। জানিয়েছিলেন রাতের কলকাতার এই মিছিলে তিনিও শামিল হবেন।

Actor Swastika Mukherjee says that people who are taking part in night rally should beat street dogs

স্বস্তিকা মুখোপাধ্যায়। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৮:১২
Share: Save:

রাতের দখল নিতে পথে নামছেন মহিলারা। আর জি কর ঘটনার প্রতিবাদে কলকাতা-সহ রাজ্যের মহিলারা রাস্তায় নামার সিদ্ধান্ত নিয়েছেন। গত ১০ অগস্ট থেকেই সমাজমাধ্যমে রাত দখলের ডাক দেওয়া হয়েছিল। প্রথমে শুধু যাদবপুর অঞ্চলে এই মিছিলের ডাক দিলেও পরে গোটা শহরের মহিলারা রাস্তায় নেমে প্রতিবাদ করবেন বলে জানিয়েছেন। ধীরে ধীরে তা ছড়িয়ে পড়েছে গোটা রাজ্যে, রাজ্যের বাইরেও। কিন্তু প্রথম যাঁরা সরব হয়েছিলেন, তাঁদের অন্যতম মুখ অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

প্রথম থেকেই ঘটনা নিয়ে সমাজমাধ্যমে সরব ছিলেন স্বস্তিকা। জানিয়েছিলেন রাতের কলকাতার এই মিছিলে তিনিও শামিল হবেন। ‘মেয়েরা রাত দখল করো’ প্রতিবাদ নিয়ে একাধিক বার্তা দেন তিনি। এ বার এই রাতে পথ কুকুরদের নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করলেন স্বস্তিকা।

স্বস্তিকা অনুরোধ জানান যাতে, এই রাতে মিছিলের সময়ে ওদের কোনও ভাবে বিরক্ত বা মারধর না করা হয়। তিনি লিখেছেন, “রাতের রাস্তা দখল করুন। প্রতিবাদের ঝড় উঠুক। কিন্তু রাতের রাস্তার অধিকার যাদের সবচেয়ে বেশি তাদের মেরে নয়।”

মিছিলে পথকুকুরদের খাওয়ানোরও পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। তাঁর কথায়, “পারলে সঙ্গে বিস্কুট রাখুন। ওরা ভালবেসে রাস্তা ছেড়ে দেবে। কিন্তু ওদের তাড়াতে লাঠি যেন না থাকে।” স্বস্তিকার এই পোস্টে তাঁর অনুরাগীরা সমর্থন জানিয়েছেন। অনেকেই এই পোস্ট তাঁদের দেওয়ালেও শেয়ার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G kar Incident Swastika Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE