Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
RG Kar incident

‘কেন মহিলারা অত্যাচারিত? আমরা কি আদৌ স্বাধীন?’ আরজি কর-কাণ্ডে প্রশ্ন জিতের

সাধারণত অভিনয় ও ছবির কাজ ছাড়া অন্যান্য বিষয়ে মন্তব্য করেন না জিৎ। কিন্তু আর জি করের ঘটনা নিয়ে তিনি সরব সমাজমাধ্যমে।

Actor Jeet shares a post on the RG Kar hospital incident and demands criminal’s severe punishment

জিৎ। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৬:২৪
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদের রেশ ছড়িয়ে পড়েছে গোটা দেশে। ১৪ অগস্ট, স্বাধীনতা দিবসের আগের রাতে বাংলার মহিলারা নানা এলাকায় এই ঘটনার প্রতিবাদে পথে নামছেন। এ বার টলি তারকা জিৎ প্রশ্ন তুললেন, সত্যিই কি আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি? সাধারণত অভিনয় ও ছবির কাজ ছাড়া অন্যান্য বিষয়ে মন্তব্য করেন না জিৎ। কিন্তু আরজি করের ঘটনা নিয়ে তিনি সরব সমাজমাধ্যমে।

জিৎ তাঁর পোস্টে লিখেছেন, “আগামিকালই স্বাধীনতা দিবস। কিন্তু কিছু সময়ে একটা প্রশ্ন থেকেই যায়, আমরা কি সত্যিই স্বাধীনতা অর্জন করতে পেরেছি? কেন আজও সমাজে মহিলাদের নিশানা করা হয়? কেন মহিলাদের উপরেই এমন মর্মান্তিক অত্যাচ্যার করা হয় এখনও? এই ধরনের ঘৃণ্য অপরাধ বন্ধ করতে সমাজ হিসাবে আমাদের ঠিক কী করা উচিত?”

আরজি করের ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন জিৎ। এই প্রসঙ্গে টলি তারকা লিখেছেন, “আমি কল্পনাও করতে পারছি না, মেয়েটি কী ভয়ঙ্কর যন্ত্রণার মধ্যে দিয়ে গিয়েছে। ওর পরিবার এখন কী যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছে! আমরা কোনও ভাবেই ওদের যন্ত্রণা বলে বোঝাতে পারব না। আরজি কর হাসপাতালে যা হয়েছে, তা দেখে আমি স্তম্ভিত ও ভীষণ বিরক্ত। নতুন ভারত গড়ার সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল মহিলাদের সুরক্ষা। আইন ও প্রশাসনের সঙ্গে যুক্ত সকলকে অনুরোধ করব, এই ঘটনার যেন সুবিচার হয়। অপরাধীকে যেন দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R G kar Incident Jeet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE