Advertisement
০৩ অক্টোবর ২০২৪
WB Health Recruitment 2023

রাজ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে কর্মী নিয়োগ, কোন পদে?

যেখানে কর্মস্থল হবে সেই জায়গার ভাষা জানতে হবে। ২১ থেকে ৪০ বছর বয়স হওয়া দরকার আবেদনকারীর।

Sasthya bhawan

স্বাস্থ্য ভবন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৬:১১
Share: Save:

রাজ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রশাসনিক ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

ন্যাশনাল হেলথ মিশনের অধীনে ‘স্টেট এমআইএস কনসালট্যান্ট – সিপিএইচসি’ পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে এই পদে। প্রতি মাসে বেতন হিসাবে মিলবে ৪২ হাজার টাকা। আবেদনের জন্য রাজ্যের নিবাসী হওয়া প্রয়োজন। ২১ থেকে ৪০ বছর বয়স হওয়া দরকার আবেদনকারীর। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি, ডেটা রেকর্ডিং এবং ডেটা অ্যানালিসিসের কাজে দু’বছরের অভিজ্ঞতা থাকা চাই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে রাজ্যের স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ১২ অগস্ট থেকে ২৬ অগস্ট পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। পরবর্তী প্রয়োজনের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যাওয়ার পর আবেদনপত্র ডাউনলোড করে রেখে দেওয়া দরকার।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE