Advertisement
০৪ অক্টোবর ২০২৪
ICSI Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

মাসে ২৫ হাজার থেকে ২ লক্ষ ৯ হাজার টাকা বেতন পাওয়ার সুযোগ রয়েছে।

The Institute of Company Secretaries of India

দ্য ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিস অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১২:৩১
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং স্নাতকোত্তরদের জন্য কাজের সুযোগ। দ্য ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিস অফ ইন্ডিয়ার পক্ষ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই প্রতিষ্ঠানটি মিনিস্ট্রি অফ কর্পোরেটের অধীনে পরিষেবা দিয়ে থাকে।

কোন কোন পদে নিয়োগ হবে?

জুনিয়র ডিরেক্টর, এগজ়িকিউটিভ অ্যাকাডেমিক, এগজ়িকিউটিভ ল, এগজ়িকিউটিভ ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস, এগজ়িকিউটিভ ইন্টারনাল অডিট, এগজ়িকিউটিভ ইন্টারনাল অ্যাফেয়ার্স অ্যান্ড রিসার্চ, এগজ়িকিউটিভ হিউম্যান রিসোর্স, জুনিয়র প্রোগ্রামার পদে মোট ১৫ জন প্রার্থী নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

জুনিয়র ডিরেক্টর পদে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং (বিই), ব্যাচেলর অফ টেকনোলজি (বিটেক) ডিগ্রি প্রাপ্তরা আবেদন করতে পারবেন। তবে প্রার্থীর পাঁচ বছর সিনিয়র এগজ়িকিউটিভ পদে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ একটি।

এগজ়িকিউটিভ অ্যাকাডেমিক পদে বাণিজ্য, অ্যাপ্লায়েড কম্পিউটার সায়েন্স বা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তীর্ণ হওয়া প্রার্থী প্রয়োজন। এছাড়াও ম্যানেজমেন্ট/ ল/ বাণিজ্য / অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্তরা আবেদন করতে পারবেন। তবে প্রার্থীর পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ পাঁচটি।

এগজ়িকিউটিভ ল পদে মোট তিনজন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের আইনে স্নাতকোত্তর/ স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন এবং ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পাওয়া দরকার। প্রার্থীর পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

এগজ়িকিউটিভ ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস পদে দুই জন এবং এগজ়িকিউটিভ ইন্টারনাল অডিট পদে এক জন প্রার্থী নিয়োগ করা হবে। তাঁদের দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া বা সমতুল্য কোনও প্রতিষ্ঠানের সদস্য হতে হবে। পাশাপাশি, স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি লাভ করতে হবে। এগজ়িকিউটিভ ইন্টারনাল অডিট পদের ক্ষেত্রে ফিনান্স বিভাগে ডিগ্রি/ ডিপ্লোমা কোর্স সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থী প্রয়োজন। পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

এগজ়িকিউটিভ ইন্টারনাল অ্যাফেয়ার্স অ্যান্ড রিসার্চ পদে এক জন নিয়োগ করা হবে। ম্যানেজমেন্ট/ পাবলিক পলিসি/ ডিপ্লোমেসি/ ফরেন পলিসি/ ইন্টারন্যাশনাল রিলেশনস— যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রয়োজন। অন্তত পাঁচ বছর কাজের অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

এগজ়িকিউটিভ হিউম্যান রিসোর্স পদে আবেদনকারীদের মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বা সমতুল্য ডিগ্রি থাকা প্রয়োজন। এই পদে এক জনকে নিয়োগ করা হবে। ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

জুনিয়র প্রোগ্রামার পদে মাস্টার অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন বা কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিক্স বা সমতুল্য বিষয়ে ব্যাচেলর অফ টেকনোলজির ডিগ্রি প্রাপ্ত ব্যক্তিরা আবেদন করতে পারবেন। ন্যূনতম তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

বয়স:

জুনিয়র ডিরেক্টর পদে অনূর্ধ্ব ৫০ বছর বয়সি এবং অন্যান্য পদগুলিতে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

কী ভাবে আবেদন করা যাবে?

অনলাইনে প্রার্থীদের আবেদনপত্র-সহ জীবনপঞ্জি এবং অন্যান্য নথি পাঠাতে হবে।

বেতন:

অভিজ্ঞতার নিরিখে মাসে ২৫ হাজার থেকে ২ লক্ষ ৯ হাজার টাকা আয়ের সুযোগ পাবেন নির্বাচিত প্রার্থীরা।

আবেদনের জন্য অনলাইনের পোর্টাল ৩১ মে থেকে চালু রয়েছে, চলবে ২৩ জুলাই পর্যন্ত। প্রার্থীদের এই নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন পাঠাতে হবে। পদ, নিয়োগ এবং আবেদন সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE