Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
HSCL Recruitment 2024

কেন্দ্রীয় আবাসন মন্ত্রকের অধীনস্থ সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ

হিন্দুস্থান স্টিলওয়ার্কস কনস্ট্রাকশন লিমিটেডের তরফে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনূর্ধ্ব ৬২ বছর বয়সি ব্যক্তিদের এক্সপার্ট পদে নিয়োগ করা হবে।

Hindustan Steelworks Construction Limited.

হিন্দুস্থান স্টিলওয়ার্কস কনস্ট্রাকশন লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৬:৩২
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় অবসরপ্রাপ্ত কর্মীদের নিয়োগ করা হবে। অন্তত ২৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের উল্লিখিত পদের জন্য বেছে নেওয়া হবে। তাঁদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন। ওই বিষয়ে ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তাঁদের কেন্দ্রীয় আবাসন মন্ত্রকের অধীনস্থ হিন্দুস্থান স্টিলওয়ার্কস কনস্ট্রাকশন লিমিটেডের ভিলাই জ়োনে কাজ করতে হবে।

উল্লিখিত বিষয়ে যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের এক্সপার্ট (সিভিল/মেকানিক্যাল) পদে নিয়োগ করা হবে। তাঁদের বিনিয়োগকারী এবং স্থানীয় প্রশাসকদের মধ্যে সমঝোতা বজায় রেখে কাজ করতে হবে। পাশাপাশি, কাজের গুণমান বজায় রেখে নির্মাণকার্য সম্পন্ন করা হচ্ছে কী না, সেই বিষয়েও নিযুক্ত ব্যক্তিকে নজরদারি করতে হবে।

মোট এক বছরের জন্য এই পদে কাজের সুযোগ মিলবে। অনূর্ধ্ব ৬২ বছর বয়সি ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। সরকারি কিংবা সরকার পোষিত প্রতিষ্ঠান থেকে অবসর গ্রহণ করেছেন, এমন ব্যক্তিদের আবেদনই শুধুমাত্র গ্রহণ করা হবে। অনলাইনে আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

১৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে ন্যাশনাল কেরিয়ার সার্ভিসেস পোর্টালে কিংবা ইমেল মারফত আবেদনপত্র জমা দেওয়া যাবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, পেশাদার অভিজ্ঞতার শংসাপত্র-সহ একাধিক গুরুত্বপূর্ণ নথি জমা দিতে হবে। কবে ইন্টারভিউ নেওয়া হবে, সেই বিষয়ে যাবতীয় তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE